ইনসাইড বাংলাদেশ

ইফতারে বেগুনী স্বাস্থ্য সম্মত নয়: ভোক্তার ডিজি


প্রকাশ: 13/03/2024


Thumbnail

ইফতারে তেলে ভাজা বা বেগুনী কোন ভাবেই স্বাস্থ্য সম্মত নয় বলে মন্তব্য করেছেন জাতীয় ভোক্তা-অধিকার সংরক্ষণ অধিদপ্তরের মহাপরিচালক এএইচএম সফিকুজ্জামান। এমনকি বেগুনের অতিরিক্ত দামের কারণে এবার ইফতারে বেগুনী না খাওয়ার পরামর্শও দিয়েছেন তিনি।

বুধবার (১৩ মার্চ) কারওয়ানবাজারে টিসিবি ভবনের সামনে ডিম ও মুরগি বিক্রি কার্যক্রমের উদ্বোধন শেষে তিনি এ পরামর্শ দেন।

বেগুনের দাম বৃদ্ধি প্রসঙ্গে জানতে চাইলে এএইচএম সফিকুজ্জামান বলেন, ‘আমরা যদি বেগুন কেনা একটু সীমিত করে দিই, তা হলে যে বেগুন ১০০ টাকা হয়েছে, পর দিনই তা ৪০ টাকায় পাওয়া যাবে।’

তিনি আরও বলেন, ‘ইফতারে তেলে ভাজা বেগুনি কোনোভাবেই স্বাস্থ্যসম্মত নয়। আমি ডাক্তার নই, কিন্তু সব ডাক্তারকে জিজ্ঞেস করলে এই বেগুনি না খাওয়ার পরামর্শ দেবেন।’

বাজার বিশ্লেষণে দেখা যায়, রোজা শুরু হতেই বাজারে বেগুন ও শসার দাম সেঞ্চুরি ছাড়িয়েছে। একই ধারা দেখা যায় মুদি পণ্যের বাজারেও। খেসারির ডাল বিক্রি হচ্ছে কেজি প্রতি ১৫০ টাকা, ছোলা ১২০ আর মসুর ডাল বিক্রি হচ্ছে ১৪০-১৫৫ টাকায়।

এসময় বাণিজ্য মন্ত্রণালয়কে রমজানসহ সারা বছর কাঁচাপণ্যের সরবরাহ স্বাভাবিক রাখা ও যৌক্তিক মূল্য নিশ্চিতে প্রয়োজনে কারওয়ান বাজার কাঁচামাল আড়ৎ ব্যবসায়ী মালিক সমিতির নিবন্ধন বাতিলসহ প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়ার অনুরোধ জানায় জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর।



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭