ইনসাইড গ্রাউন্ড

প্রথম ওয়ানডেতে লংকানদের হারাতে বাংলাদেশের লক্ষ্য ২৫৬


প্রকাশ: 13/03/2024


Thumbnail

শ্রীলংকার বিপক্ষে টি-টোয়েন্টির আক্ষেপ ঘুচিয়ে তিন ম্যাচ সিরিজের প্রথম ওয়ানডেতে মাঠে নেমেছে বাংলাদেশ। যেখানে আগে টস জিতে ব্যাট করে নির্ধারিত ৪৮.৫ ওভারে ২৫৫ রানে গুটিয়ে গেছে শ্রীলংকা। এতে করে ম্যাচ জিততে সহজ লক্ষ্য পেয়েছে বাংলাদেশ।

ব্যাট হাতে শ্রীলংকার শুরুটা ছিল দুর্দান্ত। এরপর টানা ৩ ওভারে তিন উইকেট নিয়ে বাংলাদেশকে ম্যাচে ফেরালেন সাকিব। পরবর্তীতে ফিফটি করে লংকানদের ম্যাচে ফেরালেন মেন্ডিস। অর্ধশতকের দেখা পেলেন লিয়ানাগেও। তাতেই মোটামুটি মানের সংগ্রহ পেল দলটি।

মেন্ডিস-লিয়ানাগের ফিফটিতে চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরি স্টেডিয়ামে নির্ধারিত ৪৮.৫ ওভারে ২৫৫ রানে গুটিয়ে গেছে শ্রীলংকা। বলা যায় ম্যাচ জিততে সহজ লক্ষ্য পেয়েছে বাংলাদেশ।

আজ টস জিতে প্রথমে ব্যাট করার সিদ্ধান্ত নেন লংকান অধিনায়ক কুশল মেন্ডিস। উদ্বোধনী জুটিতে ৭১ রান যোগ করেন পাথুম নিশাঙ্কা ও আভিষ্কা ফার্নান্দো। এরপরই দৃশ্যপটে তানজিম হাসান সাকিব। টানা তিন ওভারে ৩ উইকেট নেন তিনি।

প্রথমে ব্যক্তিগত ৩৩ রানে আউট হন আভিষ্কা। তার সঙ্গী নিশাঙ্কা করেন ৩৬ রান। ৩ রানে সাদিরা সামারাবিক্রমা ফিরলে বিপদের শঙ্কায় পড়ে লংকানরা। এ অবস্থায় চতুর্থ উইকেটে প্রতিরোধ গড়েন কুশল মেন্ডিস ও চারিথ আসালঙ্কা।

এই দুজনের ৪৪ রানের জুটি ভাঙেন মেহেদী মিরাজ। তার বলে বোল্ড হওয়ার আগে ১৮ রান করেন আসালঙ্কা। দলের বিপর্যয়ের মুখে হাল ধরেন অধিনায়ক মেন্ডিস। পঞ্চম উইকেটে জানিথ লিয়ানাগের সঙ্গে ৬৯ রানের গুরুত্বপূর্ণ জুটি গড়েন তিনি।

আউট হওয়ার আগে ৫৯ রান করেন মেন্ডিস। দলের পক্ষে সর্বোচ্চ ৬৭ রানের ইনিংস খেলেন লিয়ানাগে। শেষদিকে আর কেউ বলার মতো রান পাননি। বাংলাদেশের হয়ে তাসকিন, শরিফুল ও সাকিব ৩টি করে উইকেট নেন।



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭