ইনসাইড বাংলাদেশ

সাম্প্রতিক সময়ে পাটের উৎপাদন বৃদ্ধি পেয়েছে: নানক


প্রকাশ: 14/03/2024


Thumbnail

বস্ত্র ও পাটমন্ত্রী জাহাঙ্গীর কবির নানক বলেছেন, সাম্প্রতিক বছরগুলিতে পাটের উৎপাদন বৃদ্ধি পেয়েছে। ফলশ্রুতিতে পাটকলসমূহ নিরবিচ্ছিন্নভাবে পাট সংগ্রহ করতে পারছে। যা রপ্তানি আয়ে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখছে। কৃষকরাও পাটের সঠিক মূল্য পাচ্ছে।

বৃহস্পতিবার (১৪ মার্চ) সকাল ১১ টায়  রাজধানীর বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্র (বিআইসিসি) পাট দিবসের মূল অনুষ্ঠানে তিনি এ কথা বলেন।

পাটমন্ত্রী বলেন, পরিবেশবান্ধব পাট ও পাটপণ্যের চাহিদাকে আমাদের কাজে লাগাতে হবে। পাটের মতো পরিবেশবান্ধব পণ্য আর নেই। বাংলাদেশে রয়েছে পাট উৎপাদন অনুকরণ পরিবেশ।

এর আগে জাতীয় পাট দিবস উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে যোগ দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। প্রধানমন্ত্রী প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে মূল অনুষ্ঠানের উদ্বোধন করেন। অনুষ্ঠানে প্রধানমন্ত্রী ইজারার জন্য নির্ধারিত বিজেএমসির ছয়টি মিলের বাণিজ্যিক উৎপাদন কার্যক্রম উদ্বোধন করেন।

অনুষ্ঠানে পাট খাতের সমৃদ্ধির ধারা চলমান রাখতে এবং এই খাতে বিশেষ অবদান রাখায় এ বছর পাট দিবসে ১১টি ক্যাটাগরিতে ১১ ব্যক্তি ও প্রতিষ্ঠানকে পুরস্কার দেওয়া হয়। এছাড়া পাটসংশ্লিষ্ট অংশীজনদের শুভেচ্ছা স্মারক দেওয়া হয়। ১৪ থেকে ১৬ মার্চ বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে (বিআইসিসি) তিন দিনব্যাপী বহুমুখী পাটজাত পণ্য প্রদর্শনী ও মেলা আয়োজন করা হয়েছে।



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭