ইনসাইড বাংলাদেশ

বেনাপোলে স্বর্ণ পাচারকারী একজনের মরদেহ উদ্ধার


প্রকাশ: 14/03/2024


Thumbnail

বেনাপোল সীমান্তের ইছামতি নদী থেকে ২০০ গ্রাম ওজনের ৪০ পিচ স্বর্ণসহ মশিয়ার রহমান (৫৫) নামে এক স্বর্ণ পাচারকারীর লাশ উদ্ধার করেছ বর্ডার গার্ড বিজিবি সদস্যরা। নিহত মশিউর রহমান শার্শা উপজেলার গোগা ইউনিয়নের হরিশ্চন্দ্রপুর গ্রামের মৃত গোলাম রহমানের ছেলে।

বুধবার (১৩ মার্চ) বেলা ২ টার সময় বেনাপোল অগ্রভুলোট সীমান্তের ইছামতী নদী থেকে এই লাশ উদ্ধার করা হয়।

নিহতের পরিবার জানান, গত রবিবার (১০ মার্চ) দুপুর ২ টার সময় নিহত মশিয়ার রহমানকে তার বাড়ি থেকে রহিম ও জামাল নামের দুই ব্যক্তি ডেকে নিয়ে যায়। তার এক ঘন্টা পর রহিমের ছেলে খবর দেয় মশিয়ার রহমান বাংলাদেশ-ভারত সীমান্ত ঘেষা ইছামতী নদীতে ডুবে গিয়েছে। পরে বিজিবি-কে খবর দিলে বিজিবি ও বিএসএফ সমন্বয় করে ইছামতি নদীতে খোঁজাখুঁজি করে।

বুধবার (১৩ মার্চ) দুপুর ১২ টার সময় লোক মুখে শোনা যায় ইছামতি নদীতে লাশ ভাসছে। পরে তারা সেখানে গিয়ে লাশ সনাক্ত করে।

খুলনা ২১ বিজিবি ব্যাটালিয়নের অধিনায়ক মুহাম্মদ খুরশীদ আনোয়ার জনান, অগ্রভুলোট সীমান্তের ইছামতী নদী ২০০ গ্রাম ওজনের ৪০ পিচ স্বর্ণের বারসহ মশিয়ার রহমান নামে এক স্বর্ণ পাচারকারীর লাশ উদ্ধার করা হয়েছে। উদ্ধারকৃত লাশ শার্শা থানায় হস্তান্তর করা হয়েছে। উদ্ধারকৃত স্বর্ণের আনুমানিক বাজার মূল্য ৫ কোটি ১০ লাখ টাকা বলেও তিনি জানান।

শার্শা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মনিরুজ্জামান জানান, স্বর্ণসহ ইছামতী নদী থেকে মশিয়ার রহমান নামে এক ব্যক্তির লাশ উদ্ধার করা হয়েছে। উদ্ধারকৃত লাশ ময়নাতদন্তের জন্য যশোর ২৫০ শয্যা হাসপাতালে পাঠানো হয়েছে। এছাড়া এ ঘটনার সাথে জড়িতদের দ্রুত আইনের আওতায় আনা হবে বলে তিনি জানান।



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭