ইনসাইড বাংলাদেশ

সোমালিয়ান জলদস্যুদের কবলে সিরাজগঞ্জের নাজমুল হক


প্রকাশ: 14/03/2024


Thumbnail

ভারত মহাসাগরে সোমালিয়ান জলদস্যুদের কবলে পড়া বাংলাদেশী পণ্যবাহী জাহাজ এম.ভি আবদুল্লাহ-তে জিম্মি হওয়া ২৩ বাংলাদেশীর মধ্যে সিরাজগঞ্জের কামারখন্দ উপজেলার মোঃ নাজমুল হক (২৩) নামে এক যুবকও রয়েছেন। জিম্মি নাজমুল হক উপজেলার চর নুরনগর গ্রামের বাসিন্দা।

বুধবার (১৩ মার্চ) সকালে সরজমিন গিয়ে দেখা যায় চরম উৎকন্ঠার মধ্যে রয়েছে নাজমুলের পরিবার।

এ সময় কান্নাজড়িত কণ্ঠে নাজমুলের মা নার্গিস খাতুন বলেন, রাত ১১ টার দিকে ছেলে ফোন দিয়ে বলে, ‘মা, আমাদের ২৩ জনকে আটকে রেখেছে। এর মধ্যে সাত জন বড় স্যার আছে। আমাদের জন্য দোয়া কর।’ এই বলে নাজমুল ফোন কেটে দেয়। ছেলের প্রাণ ভিক্ষা চেয়ে তিনি আরও বলেন, ‘এই ছেলেটা আমাদের খুব যত্নের।’

প্রতিবেশীরা জানায়, কৃষক আবু সামা শেখের দুই সন্তানের মধ্যে নাজমুল হক ছোট। বড় বোন লিপি খাতুনের পাশের গ্রামে বিয়ে হয়। নাজমুল উল্লাপাড়া উপজেলার বিএমএস টেকনিক্যাল ইনস্টিটিউট থেকে ২০১৭ সালে এসএসসি ও ২০১৯ সালে এইচএসসি পাস করে জাহাজে চাকরি নেন। তবে তিনি কোন পদে চাকরি করছেন এবিষয়ে তাঁর পরিবার বা প্রতিবেশীরা কেউ কিছু জানাতে পারেনি।

এদিকে নাজমুলের বাবা আবু সামা শেখের চোখের জল অবিরাম ঝরছে। বারবার মূর্ছা যাচ্ছেন তিনি।

বড় বোন লিপি খাতুন বলেন, ‘ভাইয়ের বিপদের কথা শুনে মা-বাবা খাওয়া দাওয়া ছেড়ে দিয়েছে। তাতে আরো ওনারা অসুস্থ হয়ে পড়েছেন। সরকারের কাছে আমার অনুরোধ, আমার ভাইকে যেন দ্রুত ফিরিয়ে আনা হয়।



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭