ওয়ার্ল্ড ইনসাইড

ট্রাম্পের বিরুদ্ধে নির্বাচনে হস্তক্ষেপের ৬টি অভিযোগ খারিজ


প্রকাশ: 14/03/2024


Thumbnail

যুক্তরাষ্ট্রের সাবেক প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প ও তার সহযোগীদের বিরুদ্ধে আনা নির্বাচনে হস্তক্ষেপের ৬টি অভিযোগ খারিজ করে দিয়েছেন জর্জিয়ার এক বিচারক।  

যুক্তরাষ্ট্রের দক্ষিণ-পূর্বাঞ্চলের এই অঙ্গরাজ্যে নির্বাচনে হস্তক্ষেপের অভিযোগ এনে  ফৌজদারি বিচারের মুখোমুখি হয়েছেন তারা।

বুধবার(১৫ মার্চ) প্রকাশিত আদালতের ৯ পাতার নথিতে বলা হয়েছে, জর্জিয়ায় ৪১টি অভিযোগের মধ্যে ৬টি খারিজ হয়েছে। এর মধ্যে তিনটি সরাসরি ট্রাম্পের বিরুদ্ধে। এরপরও তাঁকে আরও ১০টি অভিযোগের মুখোমুখি হতে হবে। 

খারিজ হওয়া ছয়টি অভিযোগে বলা ছিল, ট্রাম্প ও তাঁর সহযোগীরা ২০২০ সালের প্রেসিডেন্ট নির্বাচনের ফলাফল পাল্টে দিতে নির্বাচনী কর্মকর্তাদের শপথ ভঙ্গ করতে অনুরোধ করেছিলেন।

ওই নির্বাচনে জর্জিয়ায় ট্রাম্পের চেয়ে এগিয়ে ছিলেন ডেমোক্র্যাট প্রার্থী জো বাইডেন। জর্জিয়ার মতো একটি অঙ্গরাজ্যে ট্রাম্পের জয় পাওয়াটা বেশ গুরুত্ববহ ছিল।

জর্জিয়ার ফুলটন কাউন্টি সুপিরিওর আদালতের বিচারক স্কট ম্যাকঅ্যাফে বলেন, এ ছয়টি অভিযোগ সামনে এগিয়ে নেওয়ার ক্ষেত্রে পর্যাপ্ত তথ্য–উপাত্ত পাওয়া যায়নি।

তবে মামলাটির সবচেয়ে গুরুতর অভিযোগ খারিজ করেননি বিচারক স্কট। সেই সঙ্গে প্রসিকিউটররা চাইলে খারিজ হওয়া অভিযোগগুলোর বিষয়ে একটি নতুন, আরও বিস্তারিত অভিযোগ আনার সুযোগ খোলা রেখেছেন আদালত।



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭