ইনসাইড ইনভেস্টিগেশন

পুলিশের চাকরি দেওয়ার কথা বলে অর্থ আত্মসাত, গ্রেপ্তার ১


প্রকাশ: 15/03/2024


Thumbnail

বাংলাদেশ পুলিশ বাহিনীতে চাকুরি দেয়ার নাম করে প্রতারণার মাধ্যমে অর্থ হাতিয়ে নেয়ার চেষ্টার অভিযোগে এক ব্যক্তিকে গ্রেপ্তার করেছে জেলা গোয়েন্দা শাখা (ডিবি) পুলিশ। বৃহস্পতিবার (১৪ মার্চ) বিকাল সাড়ে ৫টার দিকে সাতক্ষীরার পাটকেলঘাটা থানাধীন তৈলকুপি এলাকা থেকে তাকে গ্রেপ্তার করা হয়।

গ্রেপ্তারকৃত প্রতারকের নাম মো. এনামুল হক সরদার (৪০)। তিনি খুলনা জেলার ফুলতলা থানার জামিরা ইউপির দাউকোনা গ্রামের মৃত মোসলেম আলী সরদারের ছেলে।

জেলা গোয়েন্দা শাখা পুলিশ সূত্রে জানা যায়, পাটকেলঘাটা থানা এলাকায় বিশেষ অভিযান পরিচালনাকালে গোপন সংবাদের ভিত্তিতে বৃহস্পতিবার বিকাল সাড়ে ৫টার দিকে তৈলকুপি এলাকা হতে বাংলাদেশ পুলিশ বাহিনীতে চাকুরি দেওয়ার নাম করে টাকা পয়সা লেনদেন বিষয়ে আলাপ আলোচনা করার সময় মো. এনামুল হককে গ্রেপ্তার করে ডিবি পুলিশ।

এ সময় তার কাছ থেকে আলামতের প্রমাণ হিসেবে একশত টাকার সমমূল্যের তিনটি নন-জুডিশিয়াল শূন্য স্ট্যাম্প, (যার প্রতিটি স্ট্যাম্পে মো. ইয়াছিন আলীর স্বাক্ষর আছে) ফার্স্ট সিকিউরিটি ইসলামী ব্যাংক লিঃ এ্যাকাউন্ট নম্বর-০২৭৮১২৮০০০০০২৮৪ এর অনুকুলে দুটি শূন্য চেক, (যাতে ফিরোজা স্বাক্ষর আছে), জনৈক মো. ইয়াছিন আলীর বাংলাদেশ পুলিশ বাহিনীতে নিয়োগের অনলাইন এ্যাডমিট কার্ড (রোল নম্বর-৩৪১০২৪৩) উদ্ধার করা হয়।

এ ঘটনায় পাটকেলঘাটা থানায় একটি নিয়মিত মামলা রুজু করা হয়েছে বলে তিনি জানান।


প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭