ইনসাইড বাংলাদেশ

বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে অধ্যাপক দ্বীন মোহাম্মদের শ্রদ্ধা (ভিডিও)


প্রকাশ: 15/03/2024


Thumbnail

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতি গভীর শ্রদ্ধা নিবেদন করেছেন বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের (বিএসএমএমইউ) নবনিযুক্ত উপাচার্য (ভিসি) অধ্যাপক ডা. দ্বীন মোহাম্মদ নূরুল হক। 

শুক্রবার (১৫ মার্চ) সকালে ধানমন্ডি ৩২ নম্বর সড়কে বঙ্গবন্ধু স্মৃতি জাদুঘরের সামনে রক্ষিত সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালি বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করে শ্রদ্ধা নিবেদন করেন তিনি।

পুষ্পস্তবক অর্পণের পর তিনি দেশের প্রতিষ্ঠাতা জাতির পিতার স্মৃতির প্রতি গভীর শ্রদ্ধা জানিয়ে সেখানে কিছুক্ষণ নীরবে দাঁড়িয়ে থাকেন। এসময় ১৫ আগস্টের বীর শহীদদের রুহের মাগফেরাত কামনা করে মোনাজাত করা হয়।


বনানী কবরস্থানে ১৫ আগস্টের শহীদদের প্রতি অধ্যাপক ডা. দ্বীন মোহাম্মদ নূরুল হকের শ্রদ্ধা 

পরে তিনি রাজধানীর বনানী কবরস্থানে ১৫ আগস্টের শহীদদের প্রতি গভীর শ্রদ্ধা নিবেদন করতে বনানী কবরস্থানে যান এবং ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করেন।

উল্লেখ্য, গত সোমবার বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের উপাচার্য হিসেবে নিয়োগ পান আন্তর্জাতিক খ্যাতি সম্পন্ন এই চক্ষু বিশেষজ্ঞ।

এর আগে অধ্যাপক দ্বীন মোহাম্মদ জাতীয় চক্ষু বিজ্ঞান ইনস্টিটিউট এর পরিচালক হিসেবে দায়িত্ব পালন করেছিলেন। এরপর দু দফায় স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালক হিসেবেও সফলভাবে দায়িত্ব পালন করেন।

ডা. দ্বীন মোহাম্মদ নূরুল হক দেশে বিদেশে একজন ফ্যাকো সার্জন হিসেবে খ্যাতি অর্জন করেছেন। এছাড়াও বিভিন্ন আন্তর্জাতিক জার্নালে তার একাধিক প্রকাশনা প্রকাশিত হয়েছে।



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭