ইনসাইড গ্রাউন্ড

সেঞ্চুরি না পাওয়ায় আক্ষেপ নেই হৃদয়ের


প্রকাশ: 16/03/2024


Thumbnail

লংকানদের বিপক্ষে দ্বিতীয় ওয়ানডে ম্যাচটি টাইগারদের জন্য সুখকর না হলেও তাওহীদ হৃদয়ের জন্য ম্যাচটি ছিল বিশেষ। কারণ এদিন তার ক্যারিয়ারে দ্বিতীয়বার সেঞ্চুরির খুব কাছে গিয়েও ছুঁয়ে দেখা হয়নি সেই মাইলফলক। তবে এই ঘটনা নিয়ে আক্ষেপ করছেন না বাংলাদেশি এই ব্যাটার। তার মতে, ইনিংসের প্রথম বলেও তো আউট হতে পারতেন তিনি।

শুক্রবার (১৫ মার্চ) চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে দ্বিতীয় ওয়ানডেতে মুখোমুখি হয় বাংলাদেশ ও শ্রীলংকা। ম্যাচটিতে ৩ উইকেটে জয় পায় শ্রীলংকা। দুই ম্যাচ শেষে এই মুহূর্তে ১-১ সমতায় রয়েছে দুদল। ম্যাচটিতে ১০২ বলে ৯৬ রান করেন হৃদয়। শেষ পর্যন্ত অপরাজিত থাকেন তিনি।

হৃদয়ের ক্যারিয়ারসেরা ইনিংসে ছিল ৩টি চার ও ৫টি ছক্কার মার। এর আগে ২০২৩ সালের ১৮ মার্চ নিজের অভিষেক ম্যাচে আয়ারল্যান্ডের বিপক্ষে ৯২ রান করেছিলেন এ ব্যাটার। তাতে দ্বিতীয়বার সেঞ্চুরির কাছে গিয়ে সেটি পাওয়া হলো না।

ম্যাচশেষে তাওহীদ হৃদয় বলছেন, ‘আমার কোনো আক্ষেপ নেই, যেটা হয়েছে আলহামদুলিল্লাহ। বলতে পারেন ৯৬, আরেকটা বল থাকলে হয়তোবা অনেকেই অনেক কিছু বলতে পারে। সবথেকে গুরুত্বপূর্ণ হলো, আমি তো প্রথম বলেও আউট হয়ে যেতে পারতাম।’

তিনি আরো বলেন, ‘সর্বশেষ ম্যাচে রান করতে পারিনি, দ্রুত আউট হয়ে গিয়েছি বা টি-২০তেও দ্রুত আউট হয়ে গিয়েছি। আমার সব সময় পরিকল্পনা থাকে একটা শুরু যখন পেয়েছি, যতটুকু পারব দিনটাতে যেন চালিয়ে নিতে পারি।’



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭