ক্লাব ইনসাইড

জবিতে শিক্ষার্থী মৃত্যুর ঘটনায় তদন্ত কমিটি গঠন


প্রকাশ: 16/03/2024


Thumbnail

জবি ছাত্রীর আত্মহত্যার ঘটনায় সুষ্ঠু তদন্ত করে দ্রত বিচারের আশ্বাস দিয়েছেন উপাচার্য অধ্যাপক ড. সাদেকা হালিম। শিক্ষার্থীদের বিক্ষোভ মিছিলে অভিযুক্ত শিক্ষক দ্বীন ইসলাম ও অভিযুক্ত শিক্ষার্থী আম্মানকে দ্রুত আইনের আওতায় এনে বিচারের আশ্বাস দিয়েছেন।

শুক্রবার (১৫ মার্চ) রাত ১২টার দিকে বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে প্রতিবাদী স্লোগানে বিক্ষোভ মিছিল করে শিক্ষার্থীরা। পরিস্থিতি সামাল দিতে রাত দেড়টায় ক্যাম্পাসে শিক্ষার্থীদের সামনে তিনি এইসব কথা বলেন।

একই সঙ্গে এ ঘটনার সুষ্ঠু তদন্তের জন্য চার সদস্যের একটি তদন্ত কমিটি গঠন করেছে বিশ্ববিদ্যালয় প্রশাসন। কমিটিতে আহ্বায়ক হিসেবে রয়েছেন আইন অনুষদের ডিন অধ্যাপক ড. মাসুম বিল্লাহ, সদস্য সচিব হিসেবে রয়েছেন আইন কর্মকর্তা রঞ্জন কুমার দাস। কমিটির বাকি সদস্যরা হলেন, সামাজিক বিজ্ঞান অনুষদের ডিন অধ্যাপক ড. আবুল হোসেন, সঙ্গীতের চেয়ারম্যান ঝুমুর আহমেদ।

এর আগে উপাচার্যের নির্দেশে অভিযুক্ত সহকারী প্রক্টর দ্বীন ইসলাম ও অভিযুক্ত শিক্ষার্থী আম্মানকে সাময়িক বহিষ্কার করেছে প্রশাসন।

সেই সঙ্গে ক্যাম্পাসে ইতোপূর্বে ঘটে যাওয়া সকল নারী নির্যাতনের ও যৌন হয়রানির ঘটনার তদন্ত করে বিচারের আশ্বাস দেন উপাচার্য।

বিক্ষোভ সমাবেশের ডাক শিক্ষার্থীদের

এ ঘটনায় রাতেই বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. সাদেকা হালিম ক্যাম্পাসে এসে শিক্ষার্থীদের শান্ত করার চেষ্টা করলে বিক্ষুব্ধ শিক্ষার্থীরা আন্দোলন চালিয়ে যাওয়ায় ঘোষণা দিয়েছেন। আজ শনিবার বিকাল ৩টায় ক্যাম্পাসে বিক্ষোভ সমাবেশের ডাক দেয় তারা।

নিপীড়নের বিরুদ্ধে জগন্নাথ বিশ্ববিদ্যালয় ব্যানারে এ আন্দোলনের ডাক দেন সাধারণ শিক্ষার্থীরা।




প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭