ইনসাইড বাংলাদেশ

সাশ্রয়ী মূল্যে মাংস, ডিম কিনতে ক্রেতাদের ভিড়


প্রকাশ: 16/03/2024


Thumbnail

চলতি রমজানে সুলভ মূল্যে শাকসবজি, ডিম ও মাংস বিক্রয়ের কার্যক্রম শুরু করেছে নরসিংদী জেলা প্রশাসন। তাই ক্রেতারা সাশ্রয়ী মূলে মাংস ও ডিম কিনতে উপচেপড়া ভিড় জমিয়েছে বিক্রয় কেন্দ্রে।

শনিবার (১৬ মার্চ) শহরের শিক্ষা চত্বর এলাকায় বঙ্গবন্ধু পৌর পার্কে ‘রমজানে সাশ্রয়ী বাজার, প্রধানমন্ত্রীর অগ্রাধিকার’ এই প্রতিপাদ্যে নরসিংদী জেলা প্রশাসনের উদ্যোগে ‘রমজান সাশ্রয়ী বাজার’ উদ্বোধন করেন জেলা প্রশাসক ড. বদিউল আলম, দিনে গরুর মাংস ৬৫০ টাকায়, মুরগির ডিম ১৮০ টাকা ডজন, ব্রয়লার মুরগি ১৮০ টাকা কেজি, সোনালী ২৮০ টাকা ও শাকসবজি প্রচলিত বাজার দর থেকে ১০/২০ টাকা কমে বিক্রি হচ্ছে। উদ্বোধনী দিনে সাধারণ ক্রেতাদের ভিড় ছিলো উপচেপড়া। নিয়মিত বাজার থেকে প্রতিটি পণ্য কমদামে ক্রয় করতে পেরে খুশি সাধারণ ক্রেতারা।

অপরদিকে রমজান উপলক্ষে জেলা প্রশাসনের উদ্যোগে সাশ্রয়ী বাজারে লাভ ছাড়া বিক্রি হচ্ছে এলপি গ্যাসের সিলিন্ডার। রমজানে কম দামে গ্যাস বিক্রি করে জেলা প্রশাসনের সঙ্গে একাত্মতা জানালেন গ্যাস সিলিন্ডার ডিলার হামী এন্টারপ্রাইজের মালিক শামীম মিয়। তিনি জানান, সারা বছরতো কমবেশি লাভ করেই থাকি। এবার না হয় কেনা দামেই বিক্রি করলাম।

প্রধানমন্ত্রী রমজানে সাশ্রয়ী বাজারের এমন ঘোষণা বাস্তবায়নের পাশাপাশি রমজানে সাধারণ মানুষের জন্য দ্রব্যমূল্য ক্রয়ক্ষমতার মধ্যে নিয়ে আসার লক্ষে এই আয়োজন বলে জানালেন নরসিংদী জেলা প্রশাসক ড. বদিউল আলম। এই বাজার আয়োজনের বিষয়ে তিনি জানান, রমজানে সাশ্রয়ী বাজার প্রধানমন্ত্রীর একটি বিশেষ উদ্যোগ। এই উদ্যোগ বাস্তবায়নের পাশাপাশি জনসাধারণের মাঝে প্রচলিত বাজার থেকে কম মূল্যে পণ্য পৌঁছে দেওয়ার লক্ষ্যে এই আয়োজন করা হয়েছে। এতে সাড়া পেলে সব জেলায় ছড়িয়ে দেওয়ার পরিকল্পনা রয়েছে।

সপ্তাহের শনি, মঙ্গল ও বৃহস্পতিবার সকাল ৯টা থেকে বেলা দুইটা পর্যন্ত চলবে এই বাজার। জেলা প্রাণি সম্পদ অধিদফতর, কৃষি অধিদফতর ও মৎস্য অধিদফতরের সহায়তা জেলা প্রশাসনের উদ্যোগে আয়োজন করা হয় সাশ্রয়ী বাজার।

এসময় উপস্থিত ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মোস্তফা মনোয়ার, অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) মোহাম্মদ মাসুম, জেলা প্রাণি সম্পদ কর্মকর্তা ডা. ছাইফুল ইসলাম, নরসিংদী প্রেসক্লাবের সভাপতি নুরুল ইসলামসহ অন্যরা।



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭