ক্লাব ইনসাইড

রাবি ছাত্রীর সঙ্গে প্রেমে প্রতারণার অভিযোগে ভুয়া মেজর গ্রেপ্তার


প্রকাশ: 17/03/2024


Thumbnail

রাজশাহী বিশ্ববিদ্যালয় (রাবি) ছাত্রীর সঙ্গে প্রেমে প্রতারণার অভিযোগে এক যুবককে গ্রেপ্তার করেছে পুলিশ। হিন্দু হয়েও ভুয়া ফেইসবুক আইডি খুলে মুসলিম পরিচয়ে এ প্রতারণা করেন তিনি। এছাড়া নিজেকে সেনাবাহিনীর মেজর বলেও পরিচয় দেন গ্রেপ্তারকৃত ব্যক্তি।

শনিবার (১৬ মার্চ) এসব তথ্য নিশ্চিত করেছেন নগরীর মতিহার থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা শেখ মোবারক পারভেজ। গ্রেপ্তারকৃত হলেন চিন্তাহরন বিশ্বাস (৩৯) । তিনি টাঙ্গাইল জেলার মির্জাপুর থানার থলপাড়ার মহেন্দ্র বিশ্বাসের ছেলে।

পুলিশ সূত্রে জানা যায়, চিন্তাহরন হিন্দু ধর্মের অনুসারী হয়েও রোয়ান সিকদার নামে একটি ভুয়া ফেইসবুক আইডি খোলেন। পাঁচ মাস পূর্বে এই ফেইসবুক আইডি ব্যবহার করে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের এক ছাত্রীর সঙ্গে পরিচিত হয়। তিনি নিজেকে সেনাবাহিনীর মেজর পরিচয় দেন এবং সেনাবাহিনীর অধীনে ক্যালিফোর্নিয়াতে পিএইচডি করছে বলে জানান।

তাছাড়াও, বাবা অবসরপ্রাপ্ত সেনা কর্মকর্তা, বড় ভাই পুলিশ সুপার, ভাই-বোন এবং ভাবি ডাক্তার বলে জানান এবং ভুক্তভোগী ছাত্রীর সঙ্গে প্রেমের সম্পর্ক গড়ে তোলেন। এক পর্যায়ে বিয়ের প্রলোভন দেখিয়ে ভুক্তভোগীর পরিবারের সঙ্গে সখ্যতা গড়ে তোলেন চিন্তাহরণ। ভুক্তভোগীর দুলাভাইকে প্রধানমন্ত্রীর কার্যালয়ে চাকরির প্রলোভন দেখিয়ে চলতি বছরের গত ২৭ ফেব্রুয়ারি থেকে বিকাশ সহ বিভিন্ন মাধ্যমে দুই লাখ টাকা নেন এবং আরও তিন লাখ টাকার জন্য চাপ দিতে থাকেন।

এসময় ভুক্তভোগী ও পরিবারের মধ্যে সন্দেহ হলে তারা বিষয়টি পুলিশকে জানান। এ ব্যাপারে পুলিশ অনুসন্ধান চালিয়ে ভুয়া সেনা কর্মকর্তা রোয়ান সিকদারের প্রকৃত পরিচয় জানতে পারে এবং কৌশলে টাঙ্গাইল থেকে অভিযুক্তকে রাজশাহী আনেন। পরে রাজশাহীর বাস টার্মিনাল এলাকা থেকে তাকে আটক করে এবং রাতে প্রতারণা মামলায় তাকে গ্রেপ্তার দেখানো হয়।

পুলিশের জিজ্ঞাসাবাদে চিন্তাহরন স্বীকার করে,তিনি কখনো নিজেকে সেনাবাহীনির কিংবা পুলিশের ঊর্ধ্বতন অফিসার বা আত্মীয় পরিচয় দিয়ে সাধারণ মানুষের সঙ্গে প্রতারণা করে থাকে।

পুলিশ জানায়, পূর্বেও তার বিরুদ্ধে এমন অভিযোগ রয়েছে। এঘটনায় ভয়া সরকারী কর্মকর্তা পরিচয় বহন ও প্রতারণা মামলায় তাকে গ্রেপ্তার করা হয়েছে।



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭