ইনসাইড গ্রাউন্ড

সিরিজ নির্ধারণী ম্যাচে টাইগারদের সম্ভাব্য একাদশ


প্রকাশ: 18/03/2024


Thumbnail

টি-টোয়েন্টির আক্ষেপ ঘুচিয়ে শ্রীলংকার বিপক্ষে চলতি ওয়ানডে সিরিজে প্রথম ম্যাচে জিতে কিছুটা স্বস্তি পেয়েছিল বাংলাদেশ। তবে দ্বিতীয় ওয়ানডে ম্যাচে আশা জাগালেও শেষ পর্যন্ত জয়ের দেখা পায়নি টাইগাররা। আর এতে করে কিছুটা ব্যাকফুটে চলে গিয়েছে নাজমুল হাসান শান্তর দল।

বর্তমানে সমান অবস্থায় থাকা দুই দলই আজ মাঠে নামছে অলিখিত ফাইনালের উদ্দেশ্যে। নিজেদের প্রিয় ফরম্যাটে এবার সিরিজটা হাতছাড়া করতে চাইবে না বাংলাদেশ। আর বাংলাদেশের সাথে দ্বৈরথের জেরে সিরিজ শিরোপা নিজেদের করতে চায় শ্রীলংকাও। তাইতো নিজেদের পূর্ণ শক্তি নিয়েই মাঠে নামবে দুই দল।

শেষ ম্যাচের একাদশে বাংলাদেশ দলে নিশ্চিতভাবেই দুটি পরিবর্তন আসতে যাচ্ছে সেটি বলাই যায়। কেননা ওপেনার লিটন দাস বাদ পড়েছেন। এটি নিশ্চিত হয়েছিল দিনদুয়েক আগেই। আর পেসার তানজিম হাসান সাকিবের ইনজুরির খবর ভেসে আসে গতকাল। সবমিলিয়ে নতুন করে একাদশে দেখা যেতে পারে দুই পরিবর্তন।

পরিবর্তনের এই একাদশে এনামুল হক বিজয়কে দেখতে পাওয়ার সম্ভাবনাই বেশি। এছাড়া পেসার মুস্তাফিজুর রহমান ফিরতে পারেন একাদশে। ফর্মহীনতায় জায়গা হারালেও, স্কোয়াডে থাকা বাকিদের তুলনায় তার ওপরেই ভরসা বেশি করতে হচ্ছে বাংলাদেশকে।

প্রথম দুই ওয়ানডেতে বল হাতে পারফর্ম করতে পারেননি তাইজুল ইসলাম। যে কারণে শেষ ওয়ানডেতে তার খেলার সম্ভাবনাও কম। এক্ষেত্রে একাদশে আসতে পারেন রিশাদ হোসেন। শেষদিকে তার ব্যাটিংটাও হয়ত কাজে লাগতে পারে বাংলাদেশের জন্য।

ওয়ানডেতে বাংলাদেশ-শ্রীলঙ্কার মধ্যে এটি দশম সিরিজ। আগের ৯টি সিরিজে মাত্র একটিতেই জিতেছে বাংলাদেশ।  দুই দলের মুখোমুখি হওয়া সর্বশেষ সিরিজেই এসেছিল সেই সাফল্য। ২০২১ সালে ঘরের মাঠে তিন ম্যাচ সিরিজ বাংলাদেশ জিতেছিল ২-১ ব্যবধানে। বাংলাদেশের সামনে চ্যালেঞ্জ তিন বছরের আগের সাফল্য ধরে রাখা। বাকি ৮ সিরিজের ২টি হয়েছে ড্র। অন্য ৬ সিরিজের ট্রফি গিয়েছে লঙ্কানদের শো-কেসে।

তৃতীয় ওয়ানডেতে বাংলাদেশ দলের সম্ভাব্য একাদশ
সৌম্য সরকার, এনামুল হক বিজয়, নাজমুল হোসেন শান্ত (অধিনায়ক), তাওহিদ হৃদয়, মাহমুদউল্লাহ রিয়াদ, মুশফিকুর রহিম, মেহেদী হাসান মিরাজ, রিশাদ হোসেন, তাসকিন আহমেদ, শরিফুল ইসলাম ও মুস্তাফিজুর রহমান।



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭