ইনসাইড গ্রাউন্ড

অঘোষিত ফাইনালে টসে হেরে ফিল্ডিংয়ে বাংলাদেশ


প্রকাশ: 18/03/2024


Thumbnail

টি-টোয়েন্টির আক্ষেপ ঘুচিয়ে শ্রীলংকার বিপক্ষে চলতি ওয়ানডে সিরিজে প্রথম ম্যাচে জিতে কিছুটা স্বস্তি পেয়েছিল বাংলাদেশ। তবে দ্বিতীয় ওয়ানডে ম্যাচে আশা জাগালেও শেষ পর্যন্ত জয়ের দেখা পায়নি টাইগাররা। আর এতে করে কিছুটা ব্যাকফুটে চলে গিয়েছে নাজমুল হাসান শান্তর দল।

এমন পরিস্থিতিতে সিরিজ নির্ধারণী তৃতীয় ওয়ানডেতে মুখোমুখি হচ্ছে বাংলাদেশ ও শ্রীলংকা। অঘোষিত এই ফাইনালে টস জিতে আগে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নিয়েছেন শ্রীলংকান দলপতি কুশল মেন্ডিস। এতে ফিল্ডিং করবেন নাজমুল হোসেন শান্তরা।

সোমবার (১৮ মার্চ) চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরি স্টেডিয়ামে মুখোমুখি হবে বাংলাদেশ ও শ্রীলংকা। ম্যাচটি শুরু হবে সকাল ১০টায়।

ওয়ানডেতে বাংলাদেশ-শ্রীলংকার মধ্যে এটি দশম সিরিজ। আগের ৯টি সিরিজে মাত্র একটিতেই জিতেছে বাংলাদেশ।  দুই দলের মুখোমুখি হওয়া সর্বশেষ সিরিজেই এসেছিল সেই সাফল্য।

২০২১ সালে ঘরের মাঠে তিন ম্যাচ সিরিজ বাংলাদেশ জিতেছিল ২-১ ব্যবধানে। বাংলাদেশের সামনে চ্যালেঞ্জ তিন বছরের আগের সাফল্য ধরে রাখা। বাকি ৮ সিরিজের ২টি হয়েছে ড্র। অন্য ৬ সিরিজের ট্রফি গিয়েছে লঙ্কানদের ঝুলিতে।

বাংলাদেশ একাদশ

সৌম্য সরকার, এনামুল হক বিজয়, নাজমুল হোসেন শান্ত (অধিনায়ক), তাওহীদ হৃদয়, মাহমুদউল্লাহ রিয়াদ, মুশফিকুর রহিম, মেহেদী হাসান মিরাজ, রিশাদ হোসেন, তাসকিন আহমেদ, শরিফুল ইসলাম ও মুস্তাফিজুর রহমান।



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭