ইনসাইড বাংলাদেশ

নীলফামারীতে বিদ্যালয়ের অনিয়ম-দুর্নীতির প্রতিবাদে মানববন্ধন


প্রকাশ: 18/03/2024


Thumbnail

নীলফামারীর জেলার কিশোরগঞ্জ উপজেলার সিঙ্গেরগাড়ী উচ্চ বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির নির্বাচনে নিয়ম বহির্ভুতভাবে পুনরায় তফশীল ঘোষনার প্রতিবাদে মানববন্ধন কর্মসূচী অনুষ্ঠিত হয়েছে।

সোমবার (১৮ মার্চ) সিঙ্গেরগাড়ী পাড়হাট বাজারে ঘন্টাব্যাপী মানববন্ধন কর্মসূচী পালন করেন অভিভাবকরা। এতে বক্তব্য রাখেন বীর মুক্তিযোদ্ধা গনেশ চন্দ্র রায়, কমলা কান্ত রায়, দাতা সদস্যের ছেলে অনিল চন্দ্র, অভিভাবক সদস্য মো. মানিক মিয়া, তরনী কান্ত, দুলালী বেগম প্রমূখ।

মানববন্ধন কর্মসূচিতে বক্তারা বিদ্যালয়ের নানা অনিয়ম দুর্নীতির কথা তুলে ধরে বলেন, ‘সিঙ্গেরগাড়ী উচ্চ বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির বর্তমান সভাপতি মোঃ নাজমুল ইসলাম ও প্রধান শিক্ষক ভুয়া ভোটার ও দাতা সদস্য সাজিয়ে বিদ্যালয়টি দীর্ঘদিন থেকে পরিচালনা করিয়া আসছে। এ বছরেও বিদ্যালয়টির দাতা ও অভিভাবক সদস্য সংগ্রহের প্রক্রিয়া যথাযথভাবে অনুসরন না করে, গোপনে বর্তমান সভাপতির জামাই মোঃ আব্দুল মজিদকে দাতা সদস্য বানিয়ে নির্বাচন সম্পূর্ন করার প্রক্রিয়া চালাচ্ছে।

বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির নির্বাচনের জন্য এর আগে একবার তফশীল ঘোষনার পরও নিয়মবহির্ভুতভাবে পুনরায় নির্বাচনের তফশীল ঘোষনা করা হয়েছে। এ নিয়ে এলাকাবাসীর মধ্যে তীব্র ক্ষোভের সৃষ্টি হয়েছে। বিদ্যালয়ের এমন অনিয়ম দুর্নীতি নিরসনে পুনরায় ভোটার তালিকা যাচাই করে প্রশাসনের হস্তক্ষেপে সুষ্ঠুভাবে ম্যানেজিং কমিটির নির্বাচন প্রদান করার দাবি জানান বক্তারা।’

বিদ্যালয়ের এমন অনিয়ম দুর্নীতি নিরসনে মানববন্ধন কর্মসূচীতে প্রায় দুই শতাধিক মানুষ অংশগ্রহণ করে।



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭