ইনসাইড বাংলাদেশ

বিআরটিসির ৩৭ কর্মকর্তা-কর্মচারীর অ্যাকাউন্ট ফ্রিজ


প্রকাশ: 19/03/2024


Thumbnail

কাজের পারফরম্যান্স কমে যাওয়ায় ৩৭ জন কর্মকর্তা-কর্মচারীর বেতনের অ্যাকাউন্ট ফ্রিজ করা হয়েছে বলে জানিয়েছেন বাংলাদেশ রোড ট্রান্সপোর্ট কর্পোরেশনের (বিআরটিসি) চেয়ারম্যান মো. তাজুল ইসলাম।

সোমবার মতিঝিলের বিআরটিসি ভবনে আয়োজিত মতবিনিময় সভায় এ তথ্য জানান তাজুল ইসলাম।

তিনি বলেন, বিআরটিসির ১৫ কর্মকর্তাসহ ৩৭ জনের অ্যাকাউন্ট ফ্রিজ করা হয়েছে। কেউ বসে থেকে করপোরেশন থেকে বেতন নেবে, সেই সুযোগ আর নেই।

কর্মীদের পারফরমেন্স ভালো হলে আবারও অ্যাকাউন্ট চালু হবে জানিয়ে তিনি বলেন, কর্মীর কাজের পারফরমেন্সের ওপর ভিত্তি করে বিআরটিসি এখন টাকা দেয়। যাদের পারফরমেন্স জিরো, তাদের অ্যাকাউন্ট ফ্রিজ করা হয়েছে। তাদের সময় দেওয়া হয়েছে। কাজের মান ভালো না হলে অ্যাকাউন্ট ফ্রিজই থাকবে।

বিআরটিসির চেয়ারম্যান বলেন, আমার নীতি হচ্ছে গাড়ি লিজ শূন্যতে নিয়ে আসা। লিজে কোনো বিআরটিসির গাড়ি থাকবে না। এই মুহূর্তে মাত্র ৩৪টি গাড়ি লিজে আছে। আমি সব লিজ বাতিল করে দিয়েছি। নতুন করে কোনো লিজ নবায়নের প্রশ্নই আসে না। পূর্বে যারা লিজ নিয়েছে এবং লিজের টাকা জমা দেয়নি, তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হচ্ছে।

তিনি বলেন, চ্যাসিস বানানোর সক্ষমতা আমাদের এখনো হয়নি। গাড়ি বানানোর সক্ষমতা আমার ১০০ শতাংশ আছে। সামনের সপ্তাহে আমাদের মিটিং আছে, এরপরে চার-পাঁচটি গাড়ি বানানোর কাজ আমরা শুরু করব। মূলত আমরা শুধু অ্যাসেম্বল করব।

বিআরটিসি চেয়ারম্যান আরও বলেন, আসন্ন ঈদুল ফিতর উপলক্ষে রাজধানী শহর ঢাকা থেকে দেশের বিভিন্ন গন্তব্যে যাত্রী পরিবহনে অংশ নেবে ঢাকায় চলাচল করা বিআরটিসির ৫৫০টি বাস। দূরপাল্লার বাসগুলোর পাশাপাশি এই বাসগুলো সার্ভিস দেবে।

বিআরটিসি লাভজনক প্রতিষ্ঠান হয়ে উঠছে জানিয়ে তিনি বলেন, এক সময়ের খুঁড়িয়ে চলা বিআরটিসি এখন উন্নয়নের রোল মডেল। বিআরটিসি এক সময়ে অলাভজনক সরকারি প্রতিষ্ঠান হলেও, বর্তমানে একটি লাভজনক প্রতিষ্ঠান। লাভের পাশাপাশি সেবা বাড়ানোর চেষ্টায় আমরা কাজ করছি।


প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭