ইনসাইড বাংলাদেশ

সিরাজগঞ্জে অর্থের বিনিময়ে সমাধানের চেষ্টা, ৯ জনের বিরুদ্ধে ধর্ষণের মামলা


প্রকাশ: 20/03/2024


Thumbnail


সিরাজগঞ্জের এনায়েতপুরে বুদ্ধি প্রতিবন্ধী তরুণীকে ধর্ষণের অভিযোগে ৬২ বছর বয়সী এক বৃদ্ধকে গ্রেপ্তার করেছে পুলিশ। ঘটনাটি গ্রাম্য শালিসে ধামাচাপা দেয়ার চেষ্টা করায় থানা আওয়ামী লীগের সভাপতি আহম্মদ মোস্তফা খান বাচ্চু সহ ৯ জনের বিরুদ্ধে মামলা করা হয়েছে।

 

মঙ্গলবার (১৯ মার্চ) ভোরে এনায়েতপুর মুদিপাড়া এলাকায় এ ধর্ষণের ঘটনা ঘটে। এরপর দুপুরে ভিকটিম নারী কে উদ্ধার করা হয় এবং অভিযুক্ত আয়নাল হক প্রামানিক (৬২) কে গ্রেপ্তার করে পুলিশ।

 

নির্যাতিত তরুণীর স্বজন ও স্থানীয়রা জানায়, মঙ্গলবার (১৯ মার্চ) ভোরে বুদ্ধি প্রতিবন্ধী তরুণীর মা অন্যের বাড়িতে কাজ করতে গেলে প্রতিবন্ধী ওই তরুণী বাড়ির বাইরে হাটাহাটি করছিল। তখন তাকে ফুসলিয়ে এলাকার হাজী কোরবান তালুকদারের নির্জন বাগানবাড়িতে নিয়ে বৃদ্ধ আয়নাল হক তাকে ধর্ষণ করে।

 

এসময় এনায়েতপুর ইসলামীয়া উচ্চ বিদ্যালয়ের সহকারী শিক্ষক সিরাজুল ইসলাম শিক্ষার্থীদের কোচিং করানোর সময় বিষয়টি দেখে স্থানীয় লোকজনদের অবহিত করেন এবং স্থানীয়রা ঐ ধর্ষককে ধরে ফেলে।  

 

পরে ঘটনাটি দ্রুত ধামাচাপা দিতে গ্রামের বাসিন্দা এনায়েতপুর থানা আওয়ামী লীগের সভাপতি আহম্মদ মোস্তফা খান বাচ্চুকে ম্যানেজ করে তার নেতৃত্বে সালিশী বৈঠক বসে। তখন গ্রামের মাতব্বর ছানোয়ার হোসেন (ছানু তালুকদার), নুরু মোদী, থানা আওয়ামী লীগের সভাপতি আহম্মদ মোস্তফা খান বাচ্চু সহ কয়েকজন বসে অপরাধী ধর্ষক আয়নাল হককে ৫০ হাজার টাকা জরিমানা করা হয়।

 

এ বিষয়ে এনায়েতপুর থানার ওসি আব্দুর রাজ্জাক বলেন, বুদ্ধি প্রতিবন্ধী ওই তরুণীকে একা পেয়ে ধর্ষণ করেন আয়নাল ব্যাপরাী। এ ঘটনা ধামাচাপা দিতে এনায়েতুপুর থানা আওয়ামী লীগের সভাপতি আহমেদ মোস্তফা খান বাচ্চুর নেতৃত্বে ৫০ হাজার টাকায় মীমাংসাও করা হয়। খবর পেয়ে আমরা ধর্ষককে আটক করেছি।’

 

তিনি আরও জানান, এ ঘটনায় ভিকটিমের পরিবারের পক্ষ থেকে ধর্ষক আয়নাল হক, এনায়েতপুর থানা আওয়ামীলীগের সভাপতি আহম্মদ মোস্তফা খান বাচ্চু সহ আরো ৭ জনকে আসামী করে মামলা করা হয়েছে।

 

এ বিষয়ে যোগাযোগ করা হলে এনায়েতপুর থানা আওয়ামী লীগের সভাপতি আহমেদ মোস্তফা খান বাচ্চু কোন কথা বলতে রাজী হননি।'

 



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭