ইনসাইড বাংলাদেশ

পিরোজপুরে স্ত্রী হত্যার ১৪ বছর পর স্বামী গ্রেপ্তার


প্রকাশ: 20/03/2024


Thumbnail

১৪ বছরের অধিক সময় পালিয়ে থেকেও রক্ষা হলোনা স্ত্রী হত্যা মামলায় যাবজ্জীবন সাজা প্রাপ্ত প্রধান আসামি নজরুল ইসলামের। ২০০৯ সালে পিরোজপুর সদরে স্ত্রী হত্যার অভিযোগে তার যাবজ্জীবন কারাদণ্ড হয়। এর পর থেকেই পলাতক রয়েছে আসামি নজরুল।

মঙ্গলবার (১৯ মার্চ) সকালে বিষয়টি নিশ্চিত করে র‌্যাব-৮ এর মিডিয়া সেল জানায়, সোমবার (১৮ মার্চ) রাতে পিরোজপুর জেলা সদরের কৃষ্ণচূড়া এলাকা থেকে তাকে গ্রেপ্তার করা হয়। গ্রেপ্তারকৃত মোঃ নজরুল ইসলাম পিরোজপুর জেলার সদর থানাধীন চলিশা এলাকার মৃত জাবেদ আলী খানের ছেলে।  

সংবাদ বিজ্ঞপ্তিতে র‌্যাব জানায়, গত ২০০৯ সালের ১৩ সেপ্টেম্বর পিরোজপুর সদর থানাধীন ধূলিয়ারী কদমতলা গ্রামের ঝরঝরিয়া তলা নামক স্থানের একটি ডোবা থেকে হাত বাঁধা অবস্থায় অজ্ঞাতনামা নারীর মরদেহ উদ্ধার করে থানা পুলিশ। সে ঘটনায় থানা পুলিশ বাদী হয়ে অজ্ঞাতনামা আসামি করে একটি হত্যা মামলা দায়ের করে। পরে উদ্ধার হওয়া মরদেহটি নজরুল ইসলামের স্ত্রী নাসিমার বলে শনাক্ত করা হয়।

নাসিমার মৃত্যুর ঘটনার সঙ্গে স্বামী নজরুলের সম্পৃক্ততা প্রমাণিত হওয়ায় আদালত তাকে ৩০২ ধারায় যাবজ্জীবন কারাদণ্ড ও ২০ হাজার টাকা অর্থ দণ্ড এবং অনাদায়ে তিন মাসের বিনাশ্রম কারাদণ্ড প্রদান করে।

পাশাপাশি আদালত তাকে ২০১ ধারায় ৭ বছরের সশ্রম কারাদণ্ড ও পাঁচ হাজার টাকা অর্থ দণ্ডেও দণ্ডিত করেন এবং তার বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি করেন। নজরুল ইসলাম সেই সময় থেকেই পলাতক ছিল।

র‌্যাব জানায়, র‌্যাব-৮, সিপিএসসি বরিশাল ছায়া তদন্ত করে এবং আধুনিক তথ্য ও প্রযুক্তি ব্যবহারের মাধ্যমে যাবজ্জীবন সাজা প্রাপ্ত আসামির অবস্থান শনাক্ত করে অভিযান পরিচালনা করে তাকে গ্রেপ্তার করতে সক্ষম হয়।



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭