ইনসাইড বাংলাদেশ

অভিযানের আগেই অর্ধেক দামে তরমুজ


প্রকাশ: 21/03/2024


Thumbnail

ফরিদপুর জেলা শহরে তরমুজের বিভিন্ন আড়ত ও খুচরা দোকানে অভিযান চালায় জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর। জরিমানার ভয়ে এ সময় মুহূর্তেই এর দাম অর্ধেকে নেমে যায়। ৫০০ থেকে ৪০০ টাকার এক একটা তরমুজের দাম হয়ে যায় ৩০০-২০০ টাকা। বিক্রেতারা অর্ধেক দামে বিক্রি শুরু করলে ভিড় জমায় ক্রেতারা।

বুধবার (২০ মার্চ) বিকাল ৩টায় শহরে নিউমার্কেট ও টেপাখোলা এলাকায় জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর এ অভিযান চালানো হয়।

অধিদপ্তরের ফরিদপুর জেলা কার্যালয়ের সহকারী পরিচালক মো. সোহেল শেখের নেতৃত্বে অভিযানের সময় দাম বেশি রাখা ও ভাউচার না থাকায় তরমুজ ব্যবসায়ী মেসার্স আলম ফল ভান্ডারকে তিন হাজার টাকা জরিমানা করা হয়।

এই অভিযানের সময় জেলা পুলিশের একটি টিম এবং সংশ্লিষ্ট বাজার ব্যবস্থাপনা কমিটির নেতারা উপস্থিত থেকে অভিযানে সার্বিক সহযোগিতা করেন।

ফরিদপুর জেলা ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের সহকারী পরিচালক মো. সোহেল শেখ বলেন, আমরা দেখেছি যেখানেই অভিযান চালানো হয় সেখানে পণ্যের দাম কিছুটা কমে। অভিযানের আগে বাজারে এক একটি তরমুজ বিক্রি হচ্ছিল আকারভেদে ৪০০ থেকে ৫০০ টাকা পিস। অভিযানের পর প্রতিটি তরমুজের দাম ২০০ থেকে ২২০ টাকা কমে যায়। এভাবে রমজান মাসজুড়ে নিত্যপ্রয়োজনীয় পণ্যের দাম স্বাভাবিক রাখতে এই অভিযান অব্যাহত থাকবে।



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭