ইনসাইড গ্রাউন্ড

অলিম্পিকে আলবিসেলেস্তেদের শক্ত প্রতিপক্ষ, সহজ গ্রুপে ফ্রান্স-স্পেন


প্রকাশ: 21/03/2024


Thumbnail

আর কিছুদিন পরেই প্যারিসে বসতে যাচ্ছে অলিম্পিক ফুটবলের আসর। এরই মাঝে প্রকাশ করা হয়েছে এবারের আসরের প্রতিযোগিতার গ্রুপ। যেখানে অন্য গ্রুপের চেয়ে কিছুটা অন্তত শক্ত গ্রুপেই পড়তে হয়েছে থিয়াগো আলমাদা-ক্লদিও এচেভেরিদের।

প্যারিসের সেন্ট ডেনিসে অনুষ্ঠিত হওয়া অলিম্পিক ফুটবলের ড্র অনুষ্ঠানে ‘বি’ গ্রুপে মরক্কো এবং ইউক্রেনের সঙ্গে জায়গা পেয়েছে আর্জেন্টিনা। চার দলের গ্রুপে আরেকটি দল আসবে এএফসি অঞ্চল থেকে, কোয়ালিফায়ার-৩ খেলে। সবশেষ ফিফা র‍্যাংকিং অনুযায়ী আর্জেন্টিনা আছে সবার ওপরে। মরক্কো আছে তালিকার ১২ নম্বরে,  ইউক্রেনের স্থান ২৪-এ। তাই গ্রুপ পর্বেই আর্জেন্টিনাকে কিছুটা পরীক্ষা দিতেই হচ্ছে।

গ্রুপ ‘এ’তে আছে ফ্রান্স, যুক্তরাষ্ট্র ও নিউজিল্যান্ড। প্যারিস এবারের অলিম্পিকের আয়োজক। ঘরের মাঠে তাই বাড়তি সমর্থন নিয়ে খেলবে লেস ব্লুজ। তাদের সঙ্গী হবে আরও একটি দল। এশিয়া এবং আফ্রিকা অঞ্চলের আন্তঃমহাদেশীয় বাছাইপর্ব শেষে নির্ধারিত হবে সেই দল।

গ্রুপ ‘সি’তে মিশর ও ডমিনিকান রিপাবলিকের সঙ্গী হচ্ছে স্পেন। ইউরোপিয়ান দলটি এই গ্রুপে পরিষ্কারভাবেই ফেবারিট। এএফসি কোয়ালিফায়ার-২ খেলে আসা দল পরবর্তীতে যুক্ত হবে এখানে। আর গ্রুপ ‘ডি’তে আছে প্যারাগুয়ে, মালি ও ইসরাইল। আরেকটি দল আসবে এএফসি কোয়ালিফায়ার-১ খেলে।

প্যারিসে চলতি বছরের জুলাইয়ে বসছে গ্রীষ্মকালীন অলিম্পিক। ২৬ জুলাই উদ্বোধনী হলেও ২৪ মার্চ থেকে শুরু হবে ফুটবলের ইভেন্ট।  ১০ আগস্ট হবে ফাইনাল। এর একদিন পর পর্দা নামবে বিশ্বের সবচেয়ে বড় এই ক্রীড়া প্রতিযোগিতার।



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭