ইনসাইড বাংলাদেশ

লক্ষ্মীপুরে নিষেধাজ্ঞা অমান্য করায় ৩০ জেলের জরিমানা


প্রকাশ: 21/03/2024


Thumbnail

লক্ষ্মীপুরের রামগতি ও কমলনগরে মেঘনা নদীতে নিষেধাজ্ঞা অমান্য করে মাছ শিকারের দায়ে ৩০ জন জেলের দেড় লাখ টাকা জরিমানা করেছে মৎস্য বিভাগ। এসময় জেলেদের কাছ থেকে অবৈধ দুই লাখ ২০ হাজার মিটার কারেন্ট জাল, ২ টন বরফ ও ২৫০ কেজি ইলিশ মাছ সহ মাছ ধরার সাতটি নৌকা জব্দ করে মৎস্য বিভাগ ও নৌ-পুলিশ।

 

বৃহস্পতিবার (২১ মার্চ) দুপুরে কমলনগর উপজেলা সিনিয়র মৎস্য কর্মকর্তা আব্দুল কুদ্দুস অভিযানের বিষয়টি নিশ্চিত করেছেন।

 

রামগতির বড়খেরী নৌ-পুলিশের ইনচার্জ (পরিদর্শক) ফেরদৌস আহমেদ জানান, বুধবার (২০ মার্চ) সকাল থেকে বৃহস্পতিবার (২১ মার্চ) ভোর পর্যন্ত কমলনগর উপজেলা সহকারী কমিশনার (ভূমি) শামসুদ্দিন মোঃ রেজা ও সিনিয়র উপজেলা মৎস্য কর্মকর্তা আব্দুল কুদ্দুসসহ রামগতির বড়খেরী নৌ-পুলিশ ফাঁড়ির সদস্যদের সমন্বয়ে কমলনগরের মতিরহাট ও মাতাব্বর হাট মেঘনা নদীতে অভিযান চালানো হয়। এসময় নিষেধাজ্ঞা অমান্য করে নদীতে মাছ শিকারের দায়ে নৌকা, জাল ও মাছসহ ৩০ জন জেলেকে আটক করা হয়েছে। পরে ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে তাদের প্রত্যেকের ৫ হাজার টাকা করে সর্বমোট দেড় লাখ টাকা জরিমানা করা হয়।

 

উদ্ধারকৃত মাছগুলো এলাকার গরীবদের মাঝে বিতরণ করা হয় এবং জাল পুড়িয়ে বিনষ্ট করা হয়। এছাড়াও জেলেদের কাছ থেকে জব্দ কৃত সাতটি নৌকা মৎস্য কর্মকর্তার জিম্মায় রাখা আছে বলেও তিনি জানান।



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭