ওয়ার্ল্ড ইনসাইড

দিল্লির মুখ্যমন্ত্রী কেজরিওয়াল গ্রেপ্তার


প্রকাশ: 21/03/2024


Thumbnail

দিল্লির মুখ্যমন্ত্রী আম আদমি পার্টির (এএপি) প্রধান অরবিন্দ কেজরিওয়ালকে গ্রেপ্তার করা হয়েছে। বৃহস্পতিবার (২১ মার্চ) রাতে তাকে গ্রেপ্তার করা হয় বলে জানিয়েছে ভারতীয় সংবাদমাধ্যম এনডিটিভি।

এর আগে বৃহস্পতিবার দিল্লি হাইকোর্টে একটি আবেদন করেছিলেন কেজরিওয়াল। আবগারি মামলায় তার বিরুদ্ধে কঠোর ব্যবস্থা না নিতে হাইকোর্টে আবেদন জানিয়েছিলেন তিনি। কিন্তু সেই আবেদন খারিজ করে দেন আদালত। এরপরই এই অভিযান চালাল ইডি।

আবগারি দুর্নীতি মামলায় দিল্লির সাবেক উপমুখ্যমন্ত্রী মণীশ সিসোদিয়া ও এএপি সাংসদ সঞ্জয় সিংহকে আগেই গ্রেপ্তার করেছে ইডি। আরেক মন্ত্রী রাজকুমার আনন্দের বাড়িতে তল্লাশি চালানো হয়। 

এদিকে চলতি সপ্তাহেই লোকসভা নির্বাচনের সময়সূচি ঘোষণা করেছে ভারত। গত শনিবার এ ঘোষণা করেন দেশটির প্রধান নির্বাচন কমিশনার রাজীব কুমার। তিনি বলেন, মোট সাত দফায় লোকসভা নির্বাচন হবে। প্রথম দফার ভোট হবে ১৯ এপ্রিল। আর সপ্তম দফার ভোট হবে ১ জুন। ৪ জুন ফল প্রকাশ। 

সামাজিক যোগাযোগমাধ্যম এক্সে (টুইটারের নতুন নাম) রাজীব কুমার এসব তথ্য জানান। তিনি বলেন, লোকসভা নির্বাচনের দ্বিতীয় দফার ভোট হবে ২৬ এপ্রিল। তৃতীয় দফা ৭ মে, চতুর্থ দফা ১৩ মে, পঞ্চম দফা ২০ মে ও ষষ্ঠ দফার ভোট হবে ২৫ মে।

নির্বাচন সামনে রেখে বিরোধী নেতা অরবিন্দ কেজরিওয়ালের বাড়িতে হানা দিয়ে সরকার হেনস্তা করছে বলে অভিযোগ তার দলের নেতাদের। অভিযানের সময় আম আদমি পার্টির নেতা সৌরভ বারাদওয়াজকে কেজরিওয়ালের বাড়িতে প্রবেশ করতে দেওয়া হয়নি। তার বাড়িতে প্রবেশের রাস্তা বন্ধ করে দেওয়া হয়।

ইডি কর্মকর্তারা বলছে, গত এক বছরে তার বিরুদ্ধে সমন জারি করা হলেও তিনি অনেকবারই হাজির হননি।


প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭