ইনসাইড বাংলাদেশ

শেবাচিমে ইন্টার্ন চিকিৎসকদের কর্মবিরতি প্রত্যাহার


প্রকাশ: 22/03/2024


Thumbnail

কমিটি গঠনকে কেন্দ্র করে কর্মবিরতিতে থাকা বরিশাল শের-ই-বাংলা চিকিৎসা মহাবিদ্যালয় (শেবাচিম) হাসপাতালের ইন্টার্ন চিকিৎসকরা কাজে যোগ দিয়েছেন। বৃহস্পতিবার (২১ মার্চ) বরিশাল মেট্রোপলিটন পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তাদের উপস্থিতিতে আন্দোলনকারীদের সঙ্গে হাসপাতাল কর্তৃপক্ষের বৈঠক শেষে তারা কাজে ফিরে যান।

এদিন দুপুরে শেবাচিম হাসপাতাল পরিচালকের কক্ষে ইন্টার্ন চিকিৎসকদের দুই গ্রুপের উপস্থিতিতে এই বৈঠক অনুষ্ঠিত হয়।

এর আগে, মঙ্গলবার (১৯ মার্চ) বেলা ১২টায় ইন্টার্ন ডক্টর্স এ্যাসোসিয়েশন ও বঙ্গবন্ধু ইন্টার্ন ডক্টর্স এ্যাসোসিয়েশনের কমিটি গঠন ঘোষণাকে কেন্দ্র করে কর্মবিরতি শুরু করেন ইন্টার্ন চিকিৎসকদের একাংশ।

এর ফলে ভোগান্তিতে পড়তে হয় হাসপাতালে চিকিৎসাধীন রোগীদের। এমনকি ইন্টার্ন চিকিৎসকরা কর্মবিরতিতে থাকায় এমবিবিএস শিক্ষার্থীদের দিয়ে রোগীর চিকিৎসা দেয়ার অভিযোগ ওঠে হাসপাতাল কর্তৃপক্ষের বিরুদ্ধে।

টানা তৃতীয় দিনের কর্মবিরতি চলাকালে পরিস্থিতি স্বাভাবিক করতে কর্ম বিরতিতে থাকা ইন্টার্ন চিকিৎসকদের নিয়ে বৈঠক করেন হাসপাতাল পরিচালক ডা. এইচএম সাইফুল ইসলাম।

এ সময় তার কার্যালয়ে বরিশাল মেট্রোপলিটন পুলিশের দক্ষিণ বিভাগের অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার ফজলুল করীম এবং কোতয়ালী মডেল থানার ওসি আরিচুল হকসহ জ্যেষ্ঠ চিকিৎসকরা উপস্থিতি ছিলেন।

বৈঠক শেষে শেবাচিম হাসপাতাল পরিচালক ডা. এইচএম সাইফুল ইসলাম সাংবাদিকদের জানান, ‘ইন্টার্ন ডক্টর্সদের দুটি কমিটি অনুমোদন দেওয়াকে কেন্দ্র করে ইন্টার্ন চিকিৎসকদের মধ্যে দ্বন্দ্ব শুরু হয়। পানিসম্পদ প্রতিমন্ত্রী ও বিসিসি মেয়রের সঙ্গে কথা বলে বিষয়টি সমাধান করা হয়েছে। ইন্টার্নরা কাজে ফিরেছে।

এদিকে, আন্দোলনরত ইন্টার্ন চিকিৎসকরা জানিয়েছেন, যে কমিটি নিয়ে বিতর্ক হয়েছে সেই কমিটির কার্যক্রম বন্ধ রয়েছে। পানিসম্পদ প্রতিমন্ত্রী ও সিটি মেয়র বসে এ বিষয়ে চূড়ান্ত সিদ্ধান্ত দিবেন। এমন আশ্বাসে সকল ইন্টার্ন চিকিৎসকরা দুপুর থেকে কাজে ফিরেছে।



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭