ইনসাইড গ্রাউন্ড

শুরুতেই খালেদের বোলিং তোপে চাপে শ্রীলঙ্কা


প্রকাশ: 22/03/2024


Thumbnail

টাইগারদের ঘরের মাঠে দুই ম্যাচের টেস্ট সিরিজ খেলতে বাংলাদেশের বিপক্ষে মাঠে নেমেছে শ্রীলংকা। যেখানে শুরুতেই ব্যাট করতে নেমে টাইগার বোলার খালেদ আহমেদের আগুন বোলিংয়ে চাপে পড়েছে লংকানরা।

শুক্রবার (২২ মার্চ) সিলেট আন্তর্জাতিক স্টেডিয়ামে টস হেরে ব্যাটিংয়ে নেমে বাংলাদেশের পেস অ্যাটাকের কাছে খাবি খাচ্ছে শ্রীলংকা। এই প্রতিবেদন লেখা পর্যন্ত ১৬ ওভারে ৪ উইকেট হারিয়ে ৫৭ রান করেছে সফরকারীরা। বর্তমানে ধনঞ্জয়া ডি সিলভা (৩) ও দীনেশ চান্দিমাল (৯) রানে অপরাজিত আছেন।

এদিন খেলায় প্রথম ওভারে নিশান মাদুশকাকে সেভাবে সুযোগই দেননি শরিফুল ইসলাম। এরপর অধিনায়ক শান্ত দ্বিতীয় ওভার তুলে দেন খালেদের হাতে। ওভারের শেষ বলেই সফলতার মুখ দেখেন এই পেসার। তার ফুল লেংথের বল ড্রাইভ করতে গিয়ে থার্ড স্লিপে থাকা মেহেদী হাসান মিরাজের হাতে ধরা পড়েন মাদুশকা (২)। পুরো ওভারে একটি রানও দেননি খালেদ।

দ্বিতীয় উইকেটের জন্য অবশ্য একটু অপেক্ষা করতে হয়। ১২তম ওভারে কুশল মেন্ডিসকে নিজের শিকারে পরিণত করেন খালেদ। ১৬ রান করা মেন্ডিস কিছুটা লাফিয়ে ওঠা বলে শট খেলার দ্বিধায় ভুগে ক্যাচ দেন গালিতে থাকা জাকির হাসানের হাতে। একই ওভারের শেষ বলে দিমুথ করুনারত্নের (১৭) স্টাম্প উড়িয়ে দেন খালেদ। পরে ১৪তম ওভারে আবারও সেই খালেদের বলেই রান আউট হন অ্যাঞ্জেলো ম্যাথিউস (৫)। এতে করে বেশ চাপে পড়েছে শ্রীলংকা।

৯ বছরে এই প্রথম ঘরের মাঠে টস জিতে আগে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নিয়েছে বাংলাদেশ। পাকিস্তানের বিপক্ষে সবশেষ সেই ম্যাচে বিশাল ব্যবধানে হেরেছিল টাইগাররা। এবার কী হবে তা সময়ই বলে দেবে।



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭