ইনসাইড গ্রাউন্ড

চাপে শ্রীলংকা, স্বস্তি নিয়ে মধ্যাহ্ন বিরতিতে টাইগাররা


প্রকাশ: 22/03/2024


Thumbnail

টাইগারদের ঘরের মাঠে দুই ম্যাচের টেস্ট সিরিজ খেলতে বাংলাদেশের বিপক্ষে মাঠে নেমেছে শ্রীলংকা। যেখানে শুরুতেই ব্যাট করতে নেমে টাইগারদের বোলিং তোপে চাপে পড়েছে লংকানরা।

প্রথম সেশনে ৫ উইকেট হারিয়ে মধ্যাহ্ন বিরতিতে গেছে সফরকারীরা। এতে স্বস্তিতে আছে টিম টাইগার্স।

এ প্রতিবেদন লেখা পর্যন্ত শ্রীলংকার সংগ্রহ পাঁচ উইকেটে ৯২ রান। ধনঞ্জয়া ডি সিলভা ২৫ ও ১১ রানে অপরাজিত আছেন কামিন্দু মেন্ডিস।

শুক্রবার (২২ মার্চ) সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে টস জিতে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নেন বাংলাদেশ অধিনায়ক নাজমুল হোসেন শান্ত। এই সিদ্ধান্তে বেশ সফলও হয়েছে স্বাগতিকরা।

শ্রীলংকার হয়ে ইনিংস উদ্ধোধনে নামেন নিশান মাদুস্কা ও দিমুথ করুণারত্নে। তবে শুরুতেই এ জুটিতে আঘাত হানেন টাইগার পেসার খালেদ আহমেদ।

ম্যাচের দ্বিতীয় ওভারেই মাদুস্কাকে সাজঘরের পথ দেখান খালেদ। পরে ক্রিজে এসে করুণারত্নের সঙ্গে ছোট জুটি গড়েন কুশল মেন্ডিস। কিন্তু ভয়ংকর হয়ে ওঠার আগে এ জুটিও ভাঙেন খালেদ।

১২তম ওভারে এক্সট্রা বাউন্সে মেন্ডিসকে জাকিরের তালুবন্দী করেন খালেদ। আউট হওয়ার আগে ১৬ রান করেন মেন্ডিস।

উইকেটে এসে ব্যাট হাতে ব্যর্থ হয়েছেন অ্যাঞ্জেলো ম্যাথিউজ (৫) ও দিনেশ চান্দিমাল (৯)। দুর্দান্ত এক থ্রোতে ম্যাথিউজকে রান আউট করেন শান্ত। আর শরিফুলের পেসে পরাস্ত হন চান্দিমাল। অবশ্য অবিশ্বাস্য এক ক্যাচে তাকে তালুবন্দী করেছেন মিরাজ।

নিয়মিত বিরতিতে উইকেট হারিয়ে বেশ চাপে পড়ে লঙ্কানরা। তবে সেই চাপ সামলে দলকে এগিয়ে নেয়ার চেষ্টা করছে ধনঞ্জয়া-মেন্ডিস জুটি।



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭