ইনসাইড গ্রাউন্ড

শুরুর চাপ সামলে চোখ রাঙাচ্ছে শ্রীলঙ্কা


প্রকাশ: 22/03/2024


Thumbnail

টাইগারদের ঘরের মাঠে দুই ম্যাচের টেস্ট সিরিজ খেলতে বাংলাদেশের বিপক্ষে মাঠে নেমেছে শ্রীলংকা। যেখানে শুরুতেই ব্যাট করতে নেমে স্কোরবোর্ডে ৫৭ রান তুলতেই ৫ উইকেট হারিয়ে তখন চরম ব্যাটিং বিপর্যয়ে পড়েছিল লংকানরা। আশঙ্কা ছিল দ্রুত গুটিয়ে যাওয়ার।

তবে ইনিংসের ১৭ তম ওভারে নিশ্চিত জীবন পেয়ে পরে দারুণভাবে কাজে লাগালেন কামিন্দু মেন্ডিস। ধ্বংসস্তূপ থেকে ঘুরে দাঁড়িয়ে এরই মধ্যে ধনাঞ্জয়া ডি সিলভার সঙ্গে গড়ে ফেলেছেন দেড়শোর্ধ্ব রানের জুটি। ব্যক্তিগত ফিফটি পূর্ণ করে এখন দৌড়াচ্ছেন তিন অঙ্কের ম্যাজিক ফিগারের দিকে। কামিন্দুর সঙ্গে পাল্লা দিচ্ছেন ডি সিলভাও।

এ প্রতিবেদন লেখা পর্যন্ত প্রথম দিনের দ্বিতীয় সেশনের খেলা শেষে কামিন্দু-ডি সিলভা জুটির রান বরাবর ২০০ বলে ১৬০ ছাড়িয়েছে। ১০১ বলে ৮০ রানে অপরাজিত আছেন ডি সিলভা আর ৯৯ বলে ৭৫ করে টিকে আছেন কামিন্দু মেন্ডিস।

বৃষ্টিস্নাত সিলেটের সবুজ উইকেটে শ্রীলঙ্কাকে প্রথম সেশনে বলতে গেলে দুমড়েমুচড়ে দিয়েছিল বাংলাদেশ। প্রথম সেশনে ২২ ওভার শেষে সফরকারীদের সংগ্রহ ছিল ৫ উইকেটে ৯২ রান। টাইগার পেসার খালেদ আহমেদ একাই নেন তিন উইকেট। এ ছাড়া একটি উইকেট পেয়েছেন শরিফুল।

তবে মধ্যাহ্ন বিরতির পর বাংলাদেশের বোলারদের ওপর ঝড় বইয়ে দেন লঙ্কান অধিনায়ক ধনঞ্জয়া ডি সিলভা ও কামিন্দু মেন্ডিস। ষষ্ঠ উইকেট জুটিতে দুজনের ব্যাটে ভর করে ম্যাচে ফিরেছে সফরকারীরা।



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭