ওয়ার্ল্ড ইনসাইড

তৃণমূল নেত্রী মহুয়ার বাড়িতে সিবিআইয়ের তল্লাশি


প্রকাশ: 23/03/2024


Thumbnail

ভারতের পশ্চিমবঙ্গে তৃণমূল কংগ্রেসের প্রভাবশালী নেত্রী, সাবেক সংসদ সদস্য মহুয়া মৈত্রের কলকাতার বাসভবনে তল্লাশি অভিযান করেছে সিবিআই। 

সিবিআই মহুয়া মৈত্রের বিরুদ্ধে এফআইআর দায়ের করার এক দিন পর শনিবার (২৩ মার্চ) সকালে এই তল্লাশি করে। 

পশ্চিমবঙ্গের কৃষ্ণনগর আসনের সংসদ সদস্য মহুয়া মৈত্র অর্থের বিনিময়ে সংসদে প্রশ্ন করেছেন এমন অভিযোগে তাকে গত বছরের ৮ ডিসেম্বর ভারতের আইনসভার নিম্নকক্ষ লোকসভা থেকে বহিষ্কার করা হয়। 

সিবিআই জানায়, এই ঘটনার তদন্তের স্বার্থে শনিবার সকালে কলকাতার আলীপুরের রত্নাবলী আবাসনে মহুয়া মৈত্রের আবাসনে তল্লাশি চালানো হয়। এই আবাসনের ৯ তলায় থাকেন মহুয়া মৈত্র ও তার বাবা দ্বীপেন্দ্র লাল মৈত্র। 

এবার আসন্ন লোকসভা নির্বাচনে এই মহুয়া মৈত্রকে ফের তৃণমূল কৃষ্ণনগর আসনে প্রার্থী করার ঘোষণা দিয়েছে। এখানে বাম দলের প্রার্থী হয়েছেন এস এম সাদি। বিজেপি ও কংগ্রেস দলের প্রার্থিতা এখনো ঘোষণা করা হয়নি। চতুর্থ দফায় ১৩ মে কৃষ্ণনগর আসনে নির্বাচন হবে।

উল্লেখ্য, মহুয়া মৈত্র সংসদে অর্থের বিনিময়ে প্রশ্ন করেছেন, বিশেষ করে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির ঘনিষ্ঠ শিল্পপতি গৌতম আদানিকে নিয়ে প্রশ্ন করেছেন বলে অভিযোগ ওঠে। বিজেপির সংসদ সদস্য নিশিকান্ত দুবে প্রথম এমন অভিযোগ তোলেন। তার অভিযোগ, দুবাইয়ের ব্যবসায়ী দর্শন হীরানন্দানির কাছ থেকে অর্থ নিয়ে মহুয়া আদানির বিরুদ্ধে সংসদে প্রশ্ন করতেন।

অভিযোগ ওঠে, মহুয়া মৈত্রের আইডি ছিল হীরানন্দানির কাছে। সেই আইডি দিয়ে তিনি টাইপ করে প্রশ্ন করতেন সংসদে। মহুয়া তার মেইল আইডি দিয়েছিলেন হীরানন্দানিকে। পরে সংসদের ইথিকস কমিটির সুপারিশে তাকে সংসদ থেকে বহিষ্কার করা হয়। অবশ্য মহুয়া এসব অভিযোগ অস্বীকার করেছেন।



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭