ওয়ার্ল্ড ইনসাইড

সৌদি আরবে ব্যাপক বৃষ্টির পূর্বাভাস


প্রকাশ: 23/03/2024


Thumbnail

মরুর দেশ সৌদি আরব বেশ কিছুদিন বিরূপ এবং প্রতিকূল আবহাওয়ার মুখোমুখি হয়েছে। এবার দেশটিতে ব্যপক বৃষ্টি হবার সম্ভাবনার কথা জানিয়েছে সিভিল ডিফেন্সের জেনারেল ডিরেক্টরেট। এমনকি বন্যার ঝুঁকির বিষয়েও দেশটির জনসাধারণকে সতর্ক থাকতে বলা হয়েছে। 

প্রতিষ্ঠানটি ২১-২৫ মার্চ পর্যন্ত দেশের বেশির ভাগ অঞ্চলে অব্যাহত আবহাওয়ার ওঠানামা এবং বৃষ্টিপাতের পূর্বাভাস দিয়ে সতর্কতামূলক বিজ্ঞপ্তি প্রকাশ করেছে। এই তথ্য পাওয়া এসব তথ্য জানা যায় আরব আমিরাতের সংবাদমাধ্যম গালফ নিউজের এক প্রতিবেদনে। 

প্রতিবেদনে উল্লেখ করা হয়, বৃষ্টিপাত ও বন্যার আশঙ্কা করে স্থানীয় নাগরীকদের জন্য সতর্ক বার্তা দেয়া হয়েছে। এর জন্য স্থানীয়দের নিরাপদ স্থানে থাকতে এবং বন্যা বা বৃষ্টির পানি জমার ঝুঁকিতে থাকা এলাকা এড়িয়ে চলার অনুরোধ করা হয়েছে। এ সময় বন্যার পানিতে সাঁতারের বিষয়েও সতর্ক করা হয়েছে। এছাড়া বিভিন্ন গণমাধ্যম এবং সামাজিক যোগাযোগমাধ্যমে প্রচারিত সুরক্ষা নির্দেশ অনুসরণের জন্য বলা হয়েছে।

পূর্বাভাসে আবহাওয়ার পরিবর্তনসহ মক্কা অঞ্চলের তুরবাহ, রানিয়াহ, আল মাওইয়া, আল খুরমাহ এবং আল আরদিয়াতসহ বিভিন্ন এলাকায় সম্ভাব্য বৃষ্টিপাতের কথা বলা হয়েছে। যা আল বাহা, আসির, জাজান, আল জুফ, হাইল, আল কাশিম, ইস্টার্ন প্রভিন্সসহ উত্তরের সীমান্ত এলাকাগুলো পর্যন্ত সম্প্রসারিত হতে পারে।

সিভিল ডিফেন্সের জেনারেল ডিরেক্টরেট বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়েছে, মক্কা, আল জুমুম, তায়েফ, মায়সান, আদহাম, রিয়াদ, মদিনা, জাজান এবং হাইলের মতো শহরগুলোতে হালকা থেকে মাঝারি বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে। এর সঙ্গে আকস্মিক মুষলধারে বৃষ্টি, শিলাবৃষ্টি এবং ধূলিঝড়েরও আশঙ্কা আছে। এই সময়ের মধ্যে জনসাধারণকে সতর্কতা অবলম্বন করতে এবং নিরাপত্তাকে অগ্রাধিকার দিতে বলা হয়েছে।



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭