ইনসাইড গ্রাউন্ড

দ্বিতীয় দিন শেষেও স্বস্তি নেই টাইগার শিবিরে


প্রকাশ: 23/03/2024


Thumbnail

টাইগারদের ঘরের মাঠে দুই ম্যাচের টেস্ট সিরিজ খেলতে বাংলাদেশের বিপক্ষে মাঠে নেমেছে শ্রীলংকা। সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে দ্বিতীয় দিনের খেলা শেষে বড় লিডে চোখ রেখে দিন শেষ করেছে লংকানরা।

দ্বিতীয় দিনের খেলা শেষে শ্রীলংকার সংগ্রহ ৫ উইকেটে ১১৯ রান। নিজেদের প্রথম ইনিংসে ২৮০ রান করা লংকানদের বর্তমান লিড ২১১ রান। এদিকে প্রথম ইনিংসে ১৮৮ রানে গুটিয়ে গেছে বাংলাদেশ। 

দ্বিতীয় ইনিংসে ব্যাট করতে নেমে শুরু থেকেই কিছুটা চাপে ছিলেন দুই লংকান ওপেনার নিশান মাধুশকা ও দিমুথ করুণারত্নে। নাহিদ রানার বলে চা বিরতির আগে আউট হন মাধুশকা। 

কুশল মেন্ডিস ও দিনেশ চান্দিমাল কেউই বেশিক্ষণ টিকতে পারেননি। অ্যাঞ্জেলো ম্যাথিউজ করেন ২২ রান। একপ্রান্ত আগলে দারুণ এক অর্ধশতক করেন দিমুথ করুণারত্নে। তবে ফিফটির পরই ৫২ রানে আউট হন তিনি।

দিনের বাকি সময় নির্বিঘ্নে পার করেছেন ধনঞ্জয় ডি সিলভা ও বিশ্ব ফার্নান্দো। বাংলাদেশের হয়ে নাহিদ রানা দুটি এবং শরিফুল ইসলাম, তাইজুল ইসলাম ও মেহেদী মিরাজ একটি করে উইকেট নেন।

এর আগে ৩ উইকেটে ৩২ রান নিয়ে দ্বিতীয় দিনের খেলা শুরু করে বাংলাদেশ। আজও কেউই বেশিক্ষণ টিকতে পারেননি। দলের পক্ষে সর্বোচ্চ ৪৭ রানের ইনিংস খেলেন তাইজুল ইসলাম। দ্বিতীয় সর্বোচ্চ ২৫ রান আসে লিটনের ব্যাট থেকে।

পেসার খালেদ আহমেদের ২২ রানের ইনিংসে শেষ দিকে কিছু রান পায় বাংলাদেশ। শ্রীলংকার হয়ে বিশ্ব ফার্নান্দো চারটি এবং কাসুন রাজিথা ও লাজিরু কুমারা তিনটি করে উইকেট নেন।



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭