ইনসাইড গ্রাউন্ড

১৫ মাস পর মাঠে ফিরেও দলকে জেতাতে পারলেন না পান্ট


প্রকাশ: 23/03/2024


Thumbnail

মৃত্যুর মুখ থেকে ফিরে এসে ১৫ মাস পর মাঠে নেমেছেন ভারতীয় ক্রিকেটার রিশাভ পান্ট। ঘরোয়া ক্রিকেটের সবচেয়ে বড় আসর ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের দিল্লী ক্যাপিটালসের অধিনায়ক হিসেবে পুনরায় ২২ গজ এ ফিরলেও আইপিএলের ১৭তম আসরের নিজেদের শুরুর ম্যাচে দলকে জেতাতে পারেননি তিনি। শিখর ধাওয়ানের পাঞ্জাব কিংসের কাছে হেরে চার উইকেটে হেরে আসর শুরু করল তারা। 

শনিবার (২৩ মার্চ) পাঞ্জাবের ঘরের মাঠে টস হেরে আগে ব্যাটিংয়ে নেমে ২০ ওভারে ৯ উইকেট হারিয়ে স্কোরবোর্ডে ১৭৪ রান তোলে দিল্লি ক্যাপিটালস। জবাবে, ১৯.২ ওভারে ৬ উইকেট হারিয়ে ১৭৭ রান তোলে পাঞ্জাব। 

১৭৫ রানের বড় লক্ষ্য তাড়ায় নেমে শিখর ধাওয়ান ও জনি বেয়ারস্টোর ব্যাটে ভালো শুরু করে পাঞ্জাব। তবে, দলীয় ৩৪ রানে ধাওয়ানের বিদায়ের পর ৪২ রানে রান আউটে কাটা পড়েন বেয়ারস্টো। তিন বলে ৯ রান করে বিদায় নেন এই ইংলিশ ব্যাটার।

এরপর সিমরণ সিং ও স্যাম কারানের ব্যাটে চাপ সামাল দেয় পাঞ্জাব। তবে, বড় জুটি গড়তে পারেননি তারা। দলীয় ৮৪ রানের মাথায় সিমরণে বিদায় ভাঙে এই জুটি। ১৭ বলে ২৬ করে ফেরেন এই ব্যাটার। এরপর দ্রুতই ফেরেন নবাগত ব্যাটার জিতেশ শর্মা। সবমিলিয়ে চার উইকেট হারিয়ে বেশ চাপে পড়ে পাঞ্জাব। তবে, কারান ও লিভিংস্টোনের ব্যাটে জয়ের ভিত গড়ে পাঞ্জাব। দলীয় ১৬৭ রানে কারান বিদায় নিলেও জয় পেতে সমস্যা হয়নি পাঞ্জাবের। ৪৩ বলে ৬৭ করেন এই ইংলিশ ব্যাটার।

আগে ব্যাটিংয়ে নেমে দারুণ শুরু করে দিল্লির দুই ওপেনার ডেভিড ওয়ার্নার ও মিচেল মার্শ। এই দুইজনের ৩৯ রানের জুটি ভাঙেন আর্শদীপ সিং। ১২ বলে ২০ করে সাজঘরে ফেরেন মার্শ। এরপর পান্তকে নিয়ে দলকে এগিয়ে নেন ওয়ার্নার। দলীয় ৭৪ রানে ওয়ার্নারকে হারিয়ে দ্বিতীয় উইকেট হারায় দলটি। ২১ বলে ২৯ রান করে ফেরেন বাঁহাতি এই ব্যাটার।

এরপর দ্রুতই শাই হোপ, পান্ত ও রিকির উইকেট হারিয়ে বেশ চাপে পড়ে দলটি। তবে, মাঝে অক্ষর প্যাটেল ও অভিষেক পোরেলের ব্যাটে লড়াকু সংগ্রহের ভিত গড়ে দিল্লি। শেষমেশ ১৭৪ রান তুলে থামে দিল্লি।



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭