ইনসাইড বাংলাদেশ

এবার ঈদে মিলতে পারে টানা ৬ দিনের ছুটি


প্রকাশ: 24/03/2024


Thumbnail

প্রতিবার ঈদ আসলেই ছুটি নিয়ে গণনা শুরু হয় সরকারি-বেসরকারি প্রতিষ্ঠানে কর্মরত চাকরীজীবীদের। সেই তালিকায় বাদ যায় না শিক্ষার্থীরাও। এবারও ঈদুল ফিতর উপলক্ষ্যে শুরু হয়েছে ছুটি নিয়ে গণনা। আর সেটির দিকে নজর সরকারি কর্মচারী-কর্মকর্তাদের।

যেহেতু এবার রোজা শুরু হয়েছে ১২ মার্চ থেকে সেহেতু ইতোমধ্যে ঈদের জন্য ১০, ১১ ও ১২ এপ্রিল সম্ভাব্য ছুটির দিন নির্ধারণ করা আছে। তবে ঈদ কবে তা নির্ভর করবে শাওয়াল মাসের চাঁদ দেখার ওপর। সে অনুযায়ী বদলাতে পারে ছুটির দিনক্ষণও।

যদি এই হিসাব ঠিক থাকে তবে ১৩ এপ্রিল শনিবার সাপ্তাহিক ছুটির দিন। তার পরদিন ১৪ এপ্রিল পয়লা বৈশাখ। এদিনও সরকারি ছুটি। তার মানে, পাঁচ দিন ছুটি নিশ্চিত বলা যায়।

আর যদি রোজা ২৯টি হয়। তাহলে ঈদুল ফিতর হবে ১০ এপ্রিল (বুধবার)। সেক্ষেত্রে ঈদের ছুটি শুরু হতে পারে ৯ এপ্রিল (মঙ্গলবার) থেকে। এর ফলে টানা ছয় দিন ছুটি পেয়ে যেতে পারেন সরকারি চাকরিজীবীরা।

প্রতি বছর ঈদের আগে জনপ্রশাসন মন্ত্রণালয় থেকে ছুটির একটি তালিকা প্রধানমন্ত্রীর দপ্তরে পাঠানো হয়। মন্ত্রিসভা থেকে সেই তালিকা অনুমোদনের পর প্রজ্ঞাপন জারি করা হয়। এ বছর এখনো তালিকা পাঠানো হয়নি, তবে প্রস্তুতি চলছে।



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭