ওয়ার্ল্ড ইনসাইড

লোকসভা নির্বাচনে কংগ্রেসের চতুর্থ প্রার্থী তালিকা প্রকাশ


প্রকাশ: 24/03/2024


Thumbnail

ভারতের অষ্টাদশ লোকসভা নির্বাচনের জন্য কংগ্রেস চতুর্থ দফায় প্রার্থী তালিকা প্রকাশ করেছে। ভারতের লোকসভার ৫৪৩টি আসনে সাত দফায় ভোট হবে। নির্বাচন শুরু হবে আগামী ১৯ এপ্রিল। শেষ হবে ১ জুন। ভোট গণনা ও ফল প্রকাশিত হবে ৪ জুন।

কংগ্রেস চতুর্থ দফায় ৪৬টি নির্বাচনী আসনের তালিকা প্রকাশ করেছে। তবে তারা ৪৫টি আসনে প্রার্থীর নাম ঘোষণা করেছে। এ নিয়ে চার দফায় কংগ্রেস মোট ১৮৩ জন প্রার্থীর নাম ঘোষণা করল।

এবারেও লোকসভা নির্বাচনে অজয় রায় টানা তৃতীয়বারের মতো বরানসি থেকে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির বিরুদ্ধে প্রতিদ্বন্দ্বিতা করবেন।  তবে এই লিস্টেও নেই আমেঠি এবং রায়বরেলির নাম। 

তালিকায় থাকা বড় কিছু নাম হলো মধ্যপ্রদেশের সাবেক মুখ্যমন্ত্রী দিগ্বিজয় সিং, কার্তি চিদাম্বরম ও দানিশ আলী। দানিশ গত বুধবারই কংগ্রেসে যোগ দিয়েছেন।

কংগ্রেস ঘোষিত তালিকায় কিছু উল্লেখযোগ্য নাম হলো সাবেক কেন্দ্রীয় মন্ত্রী কান্তিলাল ভুরিয়া, বীরেন্দর রাওয়াত, মানিকরাম ঠাকুর।

কান্তিলাল মধ্যপ্রদেশের রাতলাম থেকে প্রার্থী মনোনীত করা হয়েছে। উত্তরাখন্ডের সাবেক মুখ্যমন্ত্রী হরিশ রাওয়াতের ছেলে বীরেন্দরকে হরিদ্বার থেকে প্রার্থী করা হয়েছে। আর মানিকরাম লড়বেন তামিলনাড়ুর বিরুদ্ধনগর থেকে।



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭