ওয়ার্ল্ড ইনসাইড

১০ দিনে মসজিদে নববীতে ১ কোটিরও বেশি মুসল্লি


প্রকাশ: 24/03/2024


Thumbnail

পবিত্র রমজান মাসের প্রথম ১০ দিনে সৌদি আরবের মদিনা শহরে অবস্থিত মসজিদে নববীতে ১ কোটিরও বেশি মুসল্লি পরিদর্শন করেছেন। একই সময়ে প্রায় সাড়ে সাত লাখ মুসল্লি নবীজি সাল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লামের রওজায় জিয়ারত করে সালাম পেশ করেছেন। 

রোববার (২৪ মার্চ) এক প্রতিবেদনে এই তথ্য জানিয়েছে সংবাদমাধ্যম গালফ নিউজ।

দ্য জেনারেল অথরিটি ফর দ্য কেয়ার অব দ্য গ্রান্ড মস্ক অ্যান্ড দ্য প্রফেট'স মস্ক একটি প্রতিবেদনে জানিয়েছে , রমজানের প্রথম ১০ দিনে এক কোটিরও বেশি মুসল্লি পবিত্র মসজিদে নববীতে ভিড় করেছেন। 

এসময় সকল মুসল্লির সুবিধার্থে মসৃণ ও দক্ষ ব্যবস্থাপনার মাধ্যমে সবাইকে উচ্চ মানের পরিষেবা প্রদান করেছে পবিত্র এই মসজিদটি।

কর্তৃপক্ষের জারি করা পরিসংখ্যান থেকে জানা গেছে, রমজানের প্রথম ১০ দিনে মসজিদে নববীতে মোট ৯৮ লাখ ১৮ হাজার ৪৭৪ জন ইবাদতকারী ও দর্শনার্থীকে স্বাগত জানানো হয়েছে।

সরকারি পরিসংখ্যান অনুসারে, একই সময় সীমায় ৭ লাখ ৩৯ হাজার ৭০২ জন মুসল্লি নবীজি সাল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লামের রওজায় জিয়ারত করেছেন।

একই সময়ে মসজিদ কর্তৃপক্ষ ১ লাখ ৯৫ হাজার ৮০০ বোতল জমজমের পানি বিতরণ করেছে এবং মসজিদের মধ্যে নির্দিষ্ট এলাকায় রোজাদারদের জন্য ২৯ লাখ ৮ হাজার ৫৩০টি ইফতার সরবরাহ করেছে বলেও জানানো হয়েছে।



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭