ইনসাইড বাংলাদেশ

‘মাদার অব এডুকেশন’ শেখ হাসিনা

নিজস্ব প্রতিবেদক

প্রকাশ: 12/04/2018


Thumbnail

প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে ‘মাদার অব এডুকেশন’ উপাধি দিয়েছে কোটা সংস্কারের জন্য আন্দোলনকারীরা। বৃহস্পতিবার ঢাকা বিশ্ববিদ্যালয়ের রাজু ভাস্কর্যের সামনে এক সংবাদ সম্মেলনে আন্দোলনে নেতৃত্বদানকারী বাংলাদেশ সাধারণ ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদের নেতারা কোটা ব্যবস্থা বাতিলের ঘোষণা দেওয়ায় জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে ধন্যবাদ দেন। তাঁদের আন্দোলন স্থগিত করেন। এসময় প্রধানমন্ত্রীকে ‘মাদার অব এডুকেশন’ উপাধি ভূষিত করেন।

সংবাদ সম্মেলনে নেতারা জানান, প্রধানমন্ত্রীর ঘোষণা অনুযায়ী কোটা ব্যবস্থা বাতিলের প্রজ্ঞাপন জারি পর্যন্ত আন্দোলন স্থগিত ঘোষণা করেছেন তারা।

গতকাল সংসদে প্রধানমন্ত্রী বলেন, ছাত্ররা যেহেতু চাচ্ছে না, তাই কোনো কোটাই থাকবে না। প্রধানমন্ত্রী বলেন, কোটা থাকলেই সংস্কার হবে, আজ সংস্কার আন্দোলন হচ্ছে। কাল আরেকদল এসে আরেক সংস্কার চাইবে। তাই আমি মনে করি কোনো কোটাই থাকার দরকার নেই। বারবার আন্দোলন যেন না হয় এজন্য কোটা পদ্ধতিই বাতিল। বারবার মানুষকে হেনস্তা করার দরকার নেই।

প্রধানমন্ত্রীর ঘোষণার পরই আন্দোলনকারীদের মধ্যে এ বিভিন্ন মত দেখা যায়। আর রাজু ভাস্কর্যের কাছে বাংলাদেশ সাধারণ ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদের পক্ষ থেকে বলা হয়, রাতে তারা বিষয়টি নিয়ে আলোচনা করে সকালে শিক্ষার্থীদের সমাবেশে তাঁদের সিদ্ধান্ত জানাবে। বৃহস্পতিবার সকাল ১০ টায় আবার শিক্ষার্থীদের জড়ো হতে আহ্বান জানিয়ে সমাবেশ রাতের মতো বন্ধ ঘোষণা করা হয়।  পরে আজ সকাল সাড়ে ১১ টার দিকে সংবাদ সম্মেলন করে আন্দোলনকারীরা।


বাংলা ইনসাইডার/আরকে/জেডএ

 



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭