ইনসাইড গ্রাউন্ড

১৫ বছর পর ব্রাজিলের কাছে হেরে বড় দুঃসংবাদ পেল ইংল্যান্ড


প্রকাশ: 25/03/2024


Thumbnail

সম্প্রতি আন্তর্জাতিক প্রীতি ম্যাচে মুখোমুখি হয়েছিল ব্রাজিল ও ইংল্যান্ড। ম্যাচটিতে স্বাগতিক ইংলিশদের ১-০ গোলে হারিয়েছে সেলেসাওরা। সেই সাথে ঘুচেছে ১৫ বছরের আক্ষেপও। তবে এ ম্যাচটি লাতিন আমেরিকার দেশটির আনন্দের হলেও উল্টো দিকে বড় দুঃসংবাদই পেয়েছে সাউথগেটের শিষ্যরা।

শনিবার ব্রাজিলের বিপক্ষে ম্যাচটিতে নিজেদের ফুটবল ইতিহাসের সর্বোচ্চ গোলদাতা হ্যারি কেইনকে পায়নি থ্রি লায়ন্সরা। মঙ্গলবার (২৬ মার্চ) একই ভেন্যুতে বেলজিয়ামের বিপক্ষে ম্যাচেও খেলতে পারছেন না বায়ার্ন মিউনিক স্ট্রাইকরা। তাই জাতীয় দল ছেড়ে জার্মানির পথ ধরেছেন এই ইংলিশ তারকা।

সপ্তাহ খানেক আগে বুন্দেসলিগার ম্যাচে ডার্মস্ট্যাডের বিপক্ষে গোঁড়ালির ইনজুরিতে পড়েন কেইন। কিন্তু ইনজুরি সত্ত্বেও ব্রাজিলের বিপক্ষে ইংল্যান্ডের স্কোয়াডে তাকে রাখা হয়েছিল।

গতকাল ঘরের মাঠে ব্রাজিলের কাছে ১-০ গোলে পরাজয়ের ম্যাচটিতে স্ট্যান্ডে ছিলেন কেইন। এই ম্যাচের পরই সাউথগেট নিশ্চিত করেছে পরবর্তী চিকিৎসার জন্য ৩০ বছর বয়সী ইংলিশ অধিনায়ক জার্মানিতে ফিরে যাচ্ছেন। আর এ কারণেই বেলজিয়ামের বিপক্ষেও তার খেলা হচ্ছে না।

সাউথগেট এক সংবাদ সম্মেলনে ঘোষণা দিয়েছেন, ‘সে (কেইন) ফিরে যাচ্ছে। পরবর্তী ম্যাচের জন্য কেন ফিট নয়।’

আগামী শনিবার বুন্দেসলিগায় বরুসিয়া ডর্টমুন্ডের বিপক্ষে মাঠে নামবে বায়ার্ন। এ মাসের শেষে চ্যাম্পিয়ন্স লিগের কোয়ার্টার ফাইনালে আর্সেনালের মুখোমুখি হবে বুন্দেসলিগা জায়ান্টরা।



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭