ওয়ার্ল্ড ইনসাইড

বাংলাদেশের সাথে সম্পর্ক বৃদ্ধির প্রতিশ্রুতি যুক্তরাষ্ট্রের


প্রকাশ: 26/03/2024


Thumbnail

মার্কিন পররাষ্ট্রমন্ত্রী অ্যান্টনি জে ব্লিংকেন বলেছেন, আগামীতে বাংলাদেশের সাথে অংশীদারিত্ব এবং জনগণের মধ্যে সম্পর্ক বৃদ্ধির জন্য উন্মুখ হয়ে রয়েছে যুক্তরাষ্ট্র। সোমবার (২৫ মার্চ) মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উপলক্ষ্যে অর্থনৈতিক উন্নয়ন ও শান্তিরক্ষায় অবদানকে সাধুবাদ জানিয়ে বাংলাদেশের নাগরিকদের জন্য পাঠানো শুভেচ্ছা বার্তায় এ কথা বলেন তিনি।

ব্লিঙ্কেন বলেন, মার্কিন যুক্তরাষ্ট্রের পক্ষ থেকে, আমি বাংলাদেশের জনগণকে অভিনন্দন জানাই কারণ তারা ২৬শে মার্চ তাদের স্বাধীনতা দিবস উদযাপন করছে। জলবায়ু পরিবর্তন মোকাবিলা, অর্থনৈতিক উন্নয়নের অগ্রগতি, রোহিঙ্গা শরণার্থী সংকটে সাড়া দেওয়া, বিশ্বব্যাপী শান্তিরক্ষা কার্যক্রমে সহায়তা করা এবং বৈশ্বিক স্বাস্থ্য চ্যালেঞ্জ মোকাবেলাসহ আজকের অনেক গুরুত্বপূর্ণ বিষয়ে বাংলাদেশের সাথে অংশীদার হতে পেরে যুক্তরাষ্ট্র গর্বিত।

তিনি বলেন, আমাদের অংশীদারিত্ব একটি মুক্ত, উন্মুক্ত, নিরাপদ এবং সমৃদ্ধ ইন্দো-প্যাসিফিক অঞ্চল নিশ্চিত করতে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে। বাংলাদেশ যখন স্বাধীনতার আরেকটি বছর উদযাপন করছে, তখন আমরা গণতান্ত্রিক শাসনব্যবস্থাকে শক্তিশালীকরণ এবং মানবাধিকার রক্ষায় আমাদের প্রতিশ্রুতি পুনর্ব্যক্ত করছি - যে প্রচেষ্টাগুলি বাংলাদেশের সমৃদ্ধি বৃদ্ধি করবে।



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭