ইনসাইড বাংলাদেশ

এবারও উত্তরের ঈদযাত্রায় ভোগান্তির শঙ্কা


প্রকাশ: 26/03/2024


Thumbnail

ঢাকা থেকে বঙ্গবন্ধু সেতু হয়ে রাজশাহী, রংপুর ও খুলনা বিভাগের ২২ জেলার ঈদযাত্রায় এবারও রয়েছে ভোগান্তির শঙ্কা। প্রতিদিন গড়ে এ পথে যে সংখ্যক যানবাহন চলাচল করে ঈদে সেই সংখ্যা বেড়ে দুই থেকে তিনগুণ পর্যন্ত হয়। 

ফলে ঈদযাত্রায় এ সড়কে যাত্রীদের বিড়ম্বনার শেষ থাকে না। কখনো ধীরগতি, কখনো তীব্র যানজট সৃষ্টি হয়ে বঙ্গবন্ধু সেতু পশ্চিম পাশ থেকে জেলার সব মহাসড়কে ছড়িয়ে পড়ে। 

এদিকে, পুরোদমে চলছে হাটিকুমরুল-এলেঙ্গা-রংপুর চার লেন প্রকল্পের কাজ। উন্নয়ন কাজ চলমান থাকায় সড়কটি কখনও সংকুচিত, কোথাও প্রশস্থ আবার কোথাও একমুখি। নির্মাণকাজের কারণে ঈদের আগের দিনগুলোতে বড় ধরনের যানজটের আশঙ্কা করা হচ্ছে। 

সিরাজগঞ্জের হাটিকুমরুল থেকে রংপুর পর্যন্ত অন্তত ৩৫টি স্থান এবং বঙ্গবন্ধু সেতুর পূর্ব প্রান্তের সংযোগ সড়কের প্রায় আট কিলোমিটার পর্যন্ত যানজটের আশঙ্কা করা হচ্ছে। 

ভোগান্তি নিরসনে সংশ্লিষ্ট কর্তৃপক্ষগুলো যানজটপ্রবণ এলাকা চিহ্নিত করে কাজ করছে। ঈদের আগে একটি ওভারপাস খুলে দেওয়া, কিছু সংস্কারকাজ শেষ করা এবং প্রয়োজনে এলেঙ্গা থেকে উত্তরবঙ্গগামী সড়ক একমুখী করে দিয়ে পরিস্থিতি সামাল দেওয়ার প্রস্তুতির নিয়েছে জানিয়েছে তারা। 



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭