ইনসাইড বাংলাদেশ

রংপুরে যুবলীগের উদ্যোগে ন্যায্যমূল্যে গরুর মাংস বিক্রি


প্রকাশ: 26/03/2024


Thumbnail

রংপুরে মাসব্যাপী মানবিক কার্যক্রমের অংশ হিসেবে ন্যায্যমূল্যে গরুর মাংস বিক্রি করছে জেলা যুবলীগ। 

মঙ্গলবার (২৬ মার্চ) দুপুর ১২টা থেকে ২টার মধ্যে নগরীর নজরুল চত্বর এলাকায় ৬৮০ টাকা মূল্যে দুই শতাধিক মানুষের কাছে এসব মাংস বিক্রি করা হয়। তুলনামূলক দাম কম হওয়ায় দুই ঘণ্টার মধ্যে প্রায় দেড় শ কেজি বিক্রি সম্পন্ন হয়।

জানা যায়, যুবলীগের চেয়ারম্যান শেখ ফজলে শামস পরশ ও সাধারণ সম্পাদক মো. মাইনুল হোসেন খান নিখিলের নির্দেশে ন্যায্যমূল্যে মাংস বিক্রির উদ্যোগ নেওয়া হয়।

এরপর মাসব্যাপী কার্যক্রমের অংশ হিসেবে ৬৮০ টাকা কেজি দরে গরুর মাংস বিক্রি করা হয়। আজ দুপুর ১২টা থেকে দুপুর ২টার মধ্যে ১৪০ কেজি মাংস কিনেন দুই শতাধিক অসচ্ছল খেটে খাওয়া মানুষ। মুলাটোল, গণেশপুর, কামারপাড়া, বাবুখাঁসহ আশপাশের বিভিন্ন পাড়া-মহল্লা থেকে আসা সবাই লাইন ধরে মাংস ক্রয় করেন। এমন কার্যক্রম অব্যাহত রাখার দাবি জানান তারা।

রংপুর জেলা যুবলীগের সাধারণ সম্পাদক মেহেদী হাসান সিদ্দিকী রনি বলেন, মাহে রমজান উপলক্ষে যুবলীগের চেয়ারম্যান শেখ ফজলে শামস পরশ ও সাধারণ সম্পাদক মাইনুল হোসেন খান নিখিলের নির্দেশে আমরা মাসব্যাপী নানা মানবিক কার্যক্রম করে যাচ্ছি। এর মধ্যে ইফতার ও সাহরির আয়োজনসহ নিত্যপ্রয়োজনীয় পণ্য বিতরণ করেছি। দাম বৃদ্ধির কারণে যারা রোজায় মাংস খেতে পারেনি তারা আজ ন্যায্যমূল্যে গরুর মাংস কিনেছে। এ ধরনের কার্যক্রম আগামীতেও অব্যাহত থাকবে। 

মাংস বিক্রির এ কার্যক্রমে উপস্থিত ছিলেন- জেলা যুবলীগের সভাপতি লক্ষ্মীন চন্দ্র দাস, সাধারণ সম্পাদক মেহেদী হাসান সিদ্দিকী রনি, সহসভাপতি নওশাদ আলম রাজু, যুগ্ম সাধারণ সম্পাদক আশিকুর রহমান সোহেল, জেলা যুবলীগের সাবেক সদস্য, আজিজুল ইসলাম মুরাদসহ অন্যরা। 



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭