ইনসাইড গ্রাউন্ড

ফিরলেন সাকিব, ভালো কিছুর প্রত্যাশায় টাইগাররা


প্রকাশ: 27/03/2024


Thumbnail

শ্রীলংকার বিপক্ষে পূর্ণাঙ্গ সিরিজের মাধ্যমে চলতি বছরে আন্তর্জাতিক খেলায় মাঠে নেমেছে বাংলাদেশ। যার মধ্যে টি-টোয়েন্টিতে হেরে শুরুতেই ব্যাকফুটে চলে গেলেও ওয়ানডেতে দাপুটে জয়ে আবারও জয়ের ধারায় ফিরেছিল টাইগাররা। তবে টেস্ট সিরিজের প্রথম ম্যাচেই পুনরায় টাইগারদের চোখ রাঙিয়ে বড় ব্যবধানে হারিয়ে এগিয়ে গেছে লংকানরা।

তবে এবার সেই হারের বেদনা ভুলে টাইগারদের চোখ এখন চট্টগ্রাম টেস্টের দিকে। ইতোমধ্যেই দল ঘোষণা করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। যেখানে এক দুঃসংবাদের পাশাপাশি রয়েছে স্বস্তির খবরও।

কদিন আগেই শ্রীলংকা সফর থেকে নিজের নাম সরিয়ে নিয়ে বিশ্রামে গিয়েছিলেন দেশসেরা অলরাউন্ডার সাকিব আল হাসান। তবে এবার বিশ্রাম ভেঙ্গে আবারও মাঠে ফিরছেন তিনি। যার জন্য চট্টগ্রাম টেস্টের স্কোয়াডেও রাখা রয়েছে সাকিবের নাম। তবে সাকিবকে জায়গা দিতে সেখান থেকে বাদ গেছেন সদ্য অভিষেকের অপেক্ষায় থাকা তাওহীদ হৃদয়।

আর সাকিব আল হাসানের ফেরার মধ্য দিয়ে দল এখন বেশি শক্তিশালী হবে বলে জানান সংশ্লিষ্টরা। এ বিষয়ে অধিনায়ক নাজমুল শান্ত জানান, আমরা আগামীতে ভালো কিছুর প্রত্যাশা করি। গত ম্যাচ থেকে শিক্ষা নিয়ে আমরা আগামী ম্যাচে পরিকল্পনা করবো ভালোমত।

তাছাড়া সিলেট টেস্টের দল থেকে বাদ পড়েছেন পেসার মুশফিক হাসান। তিনি গত টেস্টে না খেললেও চট্টগ্রাম টেস্টের আগে চোটে পড়েছেন। গোড়ালির চোটের কারণে সিরিজের শেষ টেস্ট থেকে ছিটকে গেলেন এই পেসার।

আগামী ৩০ মার্চ থেকে চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে শুরু হবে সিরিজের দ্বিতীয় টেস্ট। প্রথম টেস্ট ৩২৮ রানের ব্যবধানে জিতে সিরিজে ১-০ তে এগিয়ে আছে শ্রীলঙ্কা। এই সিরিজটি আইসিসি টেস্ট চ্যাম্পিয়নশিপের অংশ।

চট্টগ্রাম টেস্টে বাংলাদেশের স্কোয়াড

নাজমুল হোসেন শান্ত (অধিনায়ক), জাকির হাসান, মাহমুদুল হাসান জয়, সাদমান ইসলাম, লিটন কুমার দাস, মুমিনুল হক, সাকিব আল হাসান, শাহাদাত হোসেন দিপু, মেহেদী হাসান মিরাজ, নাঈম হাসান, তাইজুল ইসলাম, শরিফুল ইসলাম, সৈয়দ খালেদ আহমেদ, নাহিদ রানা, হাসান মাহমুদ।



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭