ক্লাব ইনসাইড

ভিসিকে ১০ লাখ টাকার মিষ্টি খাওয়ার প্রস্তাব


প্রকাশ: 27/03/2024


Thumbnail

ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) ভিসির কাছে ১০ লাখ টাকার বিনিময়ে চাকরি দেওয়ার অনুরোধ জানিয়েছেন মিথি নামের এক তরুণী। মঙ্গলবার (২৬ মার্চ) ভিসির ব্যক্তিগত মোবাইল নাম্বারে মেসেজ পাঠিয়ে এই অনুরোধ জানান তিনি। পরে ইবি থানায় জিডি করেছেন বিশ্ববিদ্যালয়ের রেজিস্টার (ভারপ্রাপ্ত) এইচ. এম আলী হাসান। জিডি নং-১০২১।

জিডির আবেদন সূত্রে জানা গেছে, মঙ্গলবার (২৬ মার্চ) সকাল আনুমানিক ১১ টায় ভিসির মোবাইল নাম্বারে মিথি নামে একটি মেয়ে ১০ লক্ষ টাকার বিনিময়ে একটি চাকুরি প্রদানের অনুরোধ জানিয়ে মেসেজ পাঠিয়েছেন। মেয়েটি ভিসির সঙ্গে টেলিফোনে কথা বলতে জোরাজুরি করেন। তবে ভিসি কথা বলতে না চাইলে তিনি মোবাইল নাম্বারে মেসেজ পাঠিয়ে চাকরি দেওয়ার অনুরোধ করেছেন।

ভিসিকে পাঠানো ওই মেসেজের স্ক্রিনশটে দেখা যায়, 'স্যার ১০ লাখ মিষ্টি খেতে নেন। এটা আপনি আর আমি ছাড়া কেউ জানবে না। আমার সত্যিই ওখানে কেউ নেই, প্লিজ স্যার চাকরিটা খুব দরকার।'

এই বিষয়ে ভিসি অধ্যাপক ড. শেখ আবদুস সালাম বলেন, ‘কোনো একটি মহল আমাকে ফাঁসানোর জন্য কাজটি করতে পারে। তাই এই ঘটনার পরপরই থানায় জিডি করা হয়েছে।’

উল্লেখ্য, গত এক বছরে ইবির ভিসি অধ্যাপক ড. শেখ আবদুস সালামের 'কণ্ঠ সদৃশ' নিয়োগ বাণিজ্য ও আর্থিক লেনদেন সংক্রান্ত ডজন খানেক অডিও রেকর্ড ফেসবুকে ভাইরাল হয়েছে। অডিও গুলোতে নিয়োগ বাণিজ্য সংক্রান্ত আর্থিক লেনদেন, বিশ্ববিদ্যালয়ের পরিবেশ, শিক্ষক, কর্মকর্তা ও শিক্ষার্থীদের নিয়ে নেতিবাচক কথা উঠে আসে।

২০২৩ সালের ১লা নভেম্বর ভিসির বিরুদ্ধে উত্থাপিত নিয়োগ বাণিজ্যসহ নানাবিধ দুর্নীতির অভিযোগ তদন্তে ইউজিসির পক্ষ থেকে একটি তদন্ত কমিটি গঠন করা হয়। ভিসির বিরুদ্ধে উত্থাপিত অভিযোগগুলো খতিয়ে দেখতে কাজ করছে তদন্ত কমিটি।



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭