ইনসাইড বাংলাদেশ

নীলফামারীতে চালের সুষ্ঠু ব্যবস্থাপনা নিশ্চিতে অবহিতকরণ সভা অনুষ্ঠিত


প্রকাশ: 27/03/2024


Thumbnail

নীলফামারীতে রাইস মিল (অটোমেটিক ও হাস্কিং) থেকে পাইকারি ও খুচরা পর্যায়ে সরবরাহকৃত চালের সুষ্ঠু ব্যবস্থাপনা এবং ‘উৎপাদন ও সরবরাহ’ মূল্য অবহিতকরণ সভা অনুষ্ঠিত হয়েছে। বুধবার (২৭ মার্চ) সকাল ১১টায় জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে জেলা প্রশাসন ও খাদ্য বিভাগের আয়োজনে এ সভা অনুষ্ঠিত হয়।

 

অনুষ্ঠানে জেলা প্রশাসক পঙ্কজ ঘোষের সভাপতিত্বে স্বাগত বক্তব্য রাখেন জেলা খাদ্য নিয়ন্ত্রক মোঃ হারুন-অর-রশিদ। অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন জেলা মিল মালিক সমিতির সভাপতি শামসুল হক, জেলা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক ও ধান-চাল ব্যবসায়ী শামসুজ্জামান জামান, নূহা অটো রাইস মিলের স্বত্বাধিকারী সৈয়দ রাকিব হোসেন প্রমুখ।

 

এসময় বক্তারা বলেন, সম্প্রতি দেশের চাল উৎপাদনকারী কয়েকটি জেলায় পরিদর্শন করে নিশ্চিত হওয়া গেছে যে, বাজারে একই জাতের ধান থেকে উৎপাদিত চাল ভিন্ন ভিন্ন নামে ও দামে বিক্রি হচ্ছে। এতে ভোক্তাগণ ন্যায্যমূল্যে পছন্দমত জাতের ধান, চাল কিনতে অসুবিধার সম্মুখীন হচ্ছেন এবং অনেক ক্ষেত্রে আর্থিকভাবে ক্ষতিগ্রস্ত হচ্ছেন। তাই ভোক্তাদের কথা মাথায় রেখে চালের বস্তায় ছয়টি তথ্য লেখা বাধ্যতামূলক করেছেন সরকার।

 

বস্তায় উৎপাদনকারী মিলের নাম, জেলা ও উপজেলার নাম, উৎপাদনের তারিখ, মিল গেট মূল্য, নিট ওজন এবং ধান বা চালের জাত উল্লেখ করতে হবে। আগামী ১৪ এপ্রিল (১ বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ) তারিখ থেকে এ নির্দেশ আবশ্যিকভাবে প্রতিপালন করতে হবে বলে অবহিতকরণ সভায় জানানো হয়।

 

সভায় ডোমার উপজেলা খাদ্য নিয়ন্ত্রক হৃষিকেশ দেব শর্মা, ডোমার এল.এস.ডি এর ভারপ্রাপ্ত কর্মকর্তা মাজহারুল ইসলাম, জলঢাকা এল.এস.ডি এর ভারপ্রাপ্ত মোঃ মোরশেদ আলম সহ বিভিন্ন পর্যায়ের ব্যবসায়ীরা উপস্থিত ছিলেন।



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭