ক্লাব ইনসাইড

বিএসএমএমইউ উপাচার্য শারফুদ্দিন আহমেদের মেয়াদ শেষ আজ


প্রকাশ: 28/03/2024


Thumbnail

দেশের সবচেয়ে বড় চিকিৎসা শিক্ষা প্রতিষ্ঠান বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের (বিএসএমএমইউ) উপাচার্য হিসাবে অধ্যাপক ডা. শারফুদ্দিন আহমেদের মেয়াদ শেষ হচ্ছে আজ। প্রতিষ্ঠানটিতে তিন বছর দায়িত্ব পালন করেছেন তিনি। এ পদের নতুন দায়িত্ব নিচ্ছেন স্বাস্থ্য অধিদপ্তরের সাবেক মহাপরিচালক ও চক্ষু বিশেষজ্ঞ অধ্যাপক ডা. দীন মোহাম্মদ নূরুল হক।

সূত্রে মতে, বৃহস্পতিবার (২৮ মার্চ) সকাল ১১টায় বিশ্ববিদ্যালয়ের মিল্টন হলে বর্তমান উপাচার্যের বিদায় ও নতুন উপাচার্যের দায়িত্ব গ্রহণ অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে।

জানতে চাইলে উপাচার্য অধ্যাপক ডা. শারফুদ্দিন আহমেদ বলেন, ‘আমি বিগত বছরে সুপার স্পেশালাইজড হাসপাতালসহ বিশ্ববিদ্যালয়ের অনেক গুরুত্বপূর্ণ বিভাগ চালু করেছি। বিশ্ববিদ্যালয়ের চিকিৎসা গবেষণা এগিয়ে নিয়েছি। এর আগে কেউই এত কাজ করেনি। তারপরও সমালোচনা থাকবে। আমার চলে যাওয়ার পর নতুন উপাচার্যের পদে যিনি বসবেন আমি চাই অসমাপ্ত কাজগুলো যেন সম্পূর্ণ হয়।’

ডা. দীন মোহাম্মদ নুরুল হক চার বছরের জন্য অধ্যাপক ডা. মো. শারফুদ্দিনের স্থলাভিষিক্ত হচ্ছেন। ১১ মার্চ রাষ্ট্রপতি ও বিশ্ববিদ্যালয় আচার্য মো. সাহাবুদ্দিন তাকে নিয়োগ দেন। এর আগে তিনি স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালক এবং জাতীয় চক্ষুবিজ্ঞান ইনস্টিটিউটের পরিচালক, জাতীয় চক্ষুবিজ্ঞান ইনস্টিটিউট ও হাসপাতালের পরিচালক এবং ন্যাশনাল আই কেয়ারের লাইন ডিরেক্টরের দায়িত্ব পালন করেছেন।



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭