ইনসাইড গ্রাউন্ড

পেলের রেকর্ড ছোঁয়া এনদ্রিকের বাজারমূল্য কত?


প্রকাশ: 29/03/2024


Thumbnail

বিশ্ব ফুটবলের সফলতম দল ব্রাজিল। যুগে যুগে যে দেশ থেকে বেরিয়ে এসেছেন পেলে সহ বহু কিংবদন্তি ফুটবলার। আবির্ভাব হয়েছে বহু বিস্ময়বালকের। যার সর্বশেষ ভার্সন হলেন এনড্রিক। গত শনিবার ইংল্যান্ডের বিপক্ষে একমাত্র গোল করে ব্রাজিলকে স্বস্তির একটি জয় উপহার দিয়েছেন ১৭ বছর বয়সী এই কিশোর।

এই দুই ম্যাচের পর থেকে এখন আলোচনার কেন্দ্রে এনদ্রিক। পেলে–রোমারিওর মতো কিংবদন্তিদের সঙ্গেও তুলনা হচ্ছে তার। এর মধ্যে বয়সের হিসাবে পেলের একটি রেকর্ডও স্পর্শ করেছেন ব্রাজিলের উঠতি তারকা। পেলের পর এনদ্রিকই একমাত্র ব্রাজিলিয়ান ফুটবলার, যিনি বয়স ১৮ বছর বয়স হওয়ার আগে পরপর দুটি আন্তর্জাতিক ম্যাচে গোল করলেন।

তবে এর মধ্যে ব্রাজিলিয়ান এ বিস্ময়–বালক আন্তর্জাতিক বিরতিতে যা করেছেন, তাতেই তার বাজার দর বেড়েছে ১ কোটি ইউরো। ফুটবলের দলবদলের তথ্য–উপাত্তবিষয়ক ওয়েবসাইট ট্রান্সফারমার্কেটের হিসাব অনুযায়ী আন্তর্জাতিক বিরিততে যাওয়ার আগে এনদ্রিকের বাজারমূল্য ছিল ৪ কোটি ৪০ লাখ ইউরো। যা এখন বেড়ে ৫ কোটি ৫০ লাখ ইউরোতে গিয়ে পৌঁছেছে। 

তবে আনুষ্ঠানিকভাবে জানা না গেলেও রিয়াল মাদ্রিদ নাকি এনদ্রিকের জন্য ৬ কোটি ইউরো খরচ করার পাশাপাশি ১ কোটি ২০ লাখ ইউরো বাড়তি করও দিয়েছে। যা তার বর্তমান বাজারমূল্যের চেয়েও বেশি।


প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭