ইনসাইড গ্রাউন্ড

ব্যাঙ্গালুরুকে হারিয়ে কলকাতার দাপুটে জয়


প্রকাশ: 30/03/2024


Thumbnail

বরাবরের মতোই নিজের ব্যাটিং নৈপুণ্যে দারুণ ইনিংস খেলে রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালুরুকে ভালো সংগ্রহ এনে দেন বিরাট কোহলি। জবাব দিতে নেমে সল্ট-নারিনের দারুণ শুরুর পর ফিফটি হাঁকান ভেঙ্কাটেশ আইয়ার। সঙ্গে শ্রেয়াসের প্রচেষ্টায় আসরে দ্বিতীয় জয় তুলে নেয় কলকাতা নাইট রাইডার্স।

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) দশম ম্যাচে কলকাতার জয় ৭ উইকেটে। বেঙ্গালুরুতে টস জিতে স্বাগতিকদের ব্যাটিংয়ে পাঠায় দলটি। আগে ব্যাট করতে নেমে নির্ধারিত ২০ ওভারে ৬ উইকেট হারিয়ে ১৮২ রান সংগ্রহ করে বিরাট কোহলির দল। জবাবে ১৯ বল হাতে রেখেই লক্ষ্য তাড়া করে ফেলে কলকাতা।  

আগে ব্যাট করতে নামা বেঙ্গালুরু শুরুতেই হারায় ফাফ ডু প্লেসিকে। ৮ রানে অধিনায়কের বিদায়ের পর বিরাট কোহলির সঙ্গে দারুণ এক জুটি গড়েন ক্যামেরুন গ্রিন। তাদের ৪২ বলে ৬৫ রানের জুটিটি ভেঙে দেন আন্দ্রে রাসেল। ২১ বলে ৩৩ রান করে বিদায় নেন গ্রিন। চারে নামা গ্লেন ম্যাক্সওয়েলও জ্বলে উঠতে পারেননি। ১৯ বলে ২৮ রান করেন তিনি।  

বাকিদের আসা যাওয়ার মাঝে লড়ে গেছেন কোহলি। ৩৬ বলে পঞ্চাশ পূর্ণ করেন তিনি। অপরপ্রান্তে দিনেশ কার্তিক এসে ক্যামিও ইনিংস খেলে দলকে এনে দেন ভালো সংগ্রহ। ৮ বলে ৩ ছক্কায় ২০ রান করে বিদায় নেন তিনি। সেঞ্চুরির পথে এগোতে থাকলেও তা পূর্ণ করা হয়নি কোহলির। ৫৯ বলে ৪ চার ও ৪ ছক্কায় ৮৩ রানে অপরাজিত থাকেন তিনি।  

কলকাতার পক্ষে দুটি করে উইকেট পান হারশিত রানা ও রাসেল। একটি উইকেট নেন সুনিল নারিন।  তবে দুই ম্যাচ শেষেও এখনও উইকেটহীন আইপিএল এর ইতিহাসে সবচেয়ে দামী খেলোয়াড় মিচেল স্টার্ক।



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭