ইনসাইড বাংলাদেশ

লক্ষ্মীপুরে অর্ধকোটি টাকার মোবাইল ফোন লুট, ক্ষুব্ধ ব্যবসায়ীরা


প্রকাশ: 30/03/2024


Thumbnail

লক্ষ্মীপুরের চন্দ্রগঞ্জ বাজারে মোল্লা টেলিকম নামের একটি মোবাইল দোকানের শার্টারের তালা ভেঙ্গে বিভিন্ন ব্র্যান্ডের প্রায় অর্ধকোটি টাকা মূল্যের ৩৫২টি মোবাইলফোন চুরির ঘটনা ঘটেছে। এসময় নগদ টাকাও লুটে নেয় চোরেরা। এদিকে ঘটনার ২৪ ঘন্টা পার হলেও পুলিশ এখনো কাউকে গ্রেপ্তার করতে না পারায় ক্ষোভ প্রকাশ করেছেন ব্যবসায়ীরা। শুক্রবার (২৯ মার্চ) রাতে মোল্লা টেলিকমের মালিক রায়হান উদ্দিন বিষয়টি নিশ্চিত করেন।

শুক্রবার (২৯ মার্চ) ভোররাতে সদর উপজেলার চন্দ্রগঞ্জ বাজারের নিউমার্কেটে চুরির এ ঘটনা ঘটে।

নিউমার্কেটের কয়েকজন ব্যবসায়ী জানান, রায়হানের দোকানে বিভিন্ন ব্র্যান্ডের মোবাইল বিক্রি করা হয়। ওই দোকানে রেডমি, রিয়েলমি, বিভো, অপ্পো, শাওমি, অনর, ইনফিনিক্স ও সিম্ফনিসহ বিভিন্ন ব্র্যান্ডের মোবাইল ছিল। ধারণা করা হচ্ছে, পূর্ব পরিকল্পিতভাবে চোর এ টেলিকম দোকানে চুরি করে। বাজারের পাশে পুলিশ ফাঁড়ি, চন্দ্রগঞ্জ থানা  ও বাজারের এত নিরাপত্তা প্রহরী থাকা সত্ত্বেও চুরির ঘটনায় ক্ষোভ প্রকাশ করেন তারা। তারা আরো বলেন, সিসি ক্যামেরার ফুটেজ দেখেও চোর শনাক্ত করা সম্ভব হয়নি গেলো ২৪ ঘন্টায়।

সিসি ক্যামেরার ফুটেজে দেখা যায়, একজন মাথায় ক্যাপ পরা। অন্যজন ছিলেন খালি মাথায়। তারা দুজনই তরুণ বয়সের।

ভুক্তভোগী রায়হান উদ্দিন বলেন, বৃহস্পতিবার (২৮মার্চ) গভীর রাতে দোকান বন্ধ করে বাড়ি চলে যান তিনি। শুক্রবার সকালে এসে দেখেন দোকানের তালা ভাঙা। ভেতরে ঢুকে দেখেন মোবাইল ফোনগুলো নেই, ক্যাশে নেই নগদ দুই লাখ টাকাও।

চন্দ্রগঞ্জ বাজার ব্যবসায়ী সমিতির দায়িত্বশীল কারো কাছ থেকে কোন বক্তব্য নেয়া সম্ভব হয়নি।

চন্দ্রগঞ্জ থানার পরিদর্শক (তদন্ত) মফিজুল ইসলাম বলেন, ঘটনাস্থল পরিদর্শন করা হয়েছে। এঘটনার সাথে জড়িতদের গ্রেপ্তারে পুলিশী তৎপরতা অব্যাহত রয়েছে বলে জানান তিনি।



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭