ইনসাইড বাংলাদেশ

মেট্রোরেল; ঈদের দিন কি চলবে?


প্রকাশ: 30/03/2024


Thumbnail

সম্প্রতি মেট্রোরেল চলাচলের সময় এক ঘণ্টা বাড়ানো হলেও পবিত্র ঈদুল ফিতরের দিন এ সেবা বন্ধ থাকবে বলে জানিয়েছে ঢাকা ম্যাস ট্রানজিট কোম্পানি লিমিটেড (ডিএমটিসিএল)। শনিবার (৩০ মার্চ) গণমাধ্যমকে এ তথ্য জানিয়েছেন মেট্রোরেলের জনসংযোগ কর্মকর্তা আফতাব মাহমুদ গালিব।

তিনি জানান, ঈদের দিন বন্ধ থাকবে মেট্রোরেল চলাচল। ঈদের আগে-পরে যদি শুক্রবার থাকে, সেদিনও মেট্রোরেল বন্ধ থাকবে।

এদিকে ঈদের কেনাকাটার সুবিধার্থে মেট্রোরেল চলাচলের সময় এক ঘণ্টা বাড়ানো হয়েছে। ফলে ২৭ মার্চ থেকে রাত ৯টার পরও চলছে মেট্রোরেল।

এর আগে, মঙ্গলবার (২৬ মার্চ) রাজধানীর ইস্কাটনের প্রবাসীকল্যাণ ভবনে আয়োজিত এক সংবাদ সম্মেলনে ঢাকা ম্যাস ট্রানজিট কোম্পানি লিমিটেডের (ডিএমটিসিএল) ব্যবস্থাপনা পরিচালক (এমডি) এম এ এন ছিদ্দিক জানান মেট্রোরেল চলাচলের বুধবার (২৭ মার্চ) থেকে এক ঘণ্টা বাড়ছে।

নতুনসূচি অনুযায়ী উত্তরার দিয়াবাড়ি থেকে সর্বশেষ ট্রেন ছাড়ে রাত ৯টা ২০ মিনিটে এবং মতিঝিল থেকে ছাড়ছে রাত ৯টা ৪০ মিনিটে।

বর্তমানে (২৬ মার্চ পর্যন্ত) মতিঝিল থেকে সর্বশেষ ট্রেন ছাড়তো রাত ৮টা ৪০ মিনিটে। উত্তরা থেকে সর্বশেষ ট্রেন ছাড়ে রাত ৮টায়। বাড়তি সময়ে ট্রেন চলাচল করবে ১২ মিনিট পরপর। চলাচলরত ট্রেনের সংখ্যা বাড়বে ১০টি। এখন দিনে ১৮৪ বার ট্রেন চলে। তখন ১৯৪ বার চলবে।



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭