ওয়ার্ল্ড ইনসাইড

কানাডার বিমানবন্দরে পাকিস্তানি এয়ার হোস্টেস আটক


প্রকাশ: 30/03/2024


Thumbnail

কানাডার টরোন্টো বিমানবন্দরে অবৈধ কর্মকাণ্ডের অভিযোগে পাকিস্তান ইন্টারন্যাশনাল এয়ারলাইনসের (পিআইএ) এক বিমানবালা বা এয়ার হোস্টেসকে গ্রেফতার করা হয়েছে। হিনা সানি নামে ওই এয়ার হোস্টেসের কাছে এমন একজনের পাসপোর্ট ছিল, যা তার কাছে থাকার কথা নয়। আন্তর্জাতিক পরিমণ্ডলে অন্যের পাসপোর্ট বহন করা অবৈধ। 

পাকিস্তানি সংবাদমাধ্যম এক্সপ্রেস ট্রিবিউনের এক প্রতিবেদনে বলা হয়েছে, পাকিস্তানের লাহোর থেকে পাকিস্তান ইন্টারন্যাশনাল এয়ারলাইনসের ফ্লাইট পিকে-৭৮৯-এ করে হিনা সানি টরোন্টো গিয়েছিলেন। তার বিরুদ্ধে এবারই অভিযোগ প্রথম নয়, এর আগেও তাকে এমন কর্মকাণ্ডের জন্য সতর্ক করা হয়েছিল। 

সামাজিক যোগাযোগমাধ্যমে তিনি নিজেকে মডেল এবং হিনা সানি পাকিস্তানের একজন জনপ্রিয় গায়কের আত্মীয় বলেও দাবি করেন। তার আটক কানাডায় পাকিস্তান এয়ারলাইনসের ক্রুদের এ ধরনের কর্মকাণ্ড নিয়ে আরও বেশি শোরগোল তুলেছে।

এ ছাড়া আরও কয়েকজন এয়ার হোস্টেসের বিরুদ্ধে এ ধরনের অভিযোগ তুলে তাদের টরোন্টো ফ্লাইট নিষিদ্ধ করেছে পিআইএ। 

পিআইএ জানিয়েছে, হিনা সানি প্রতিষ্ঠানটির ফ্লাইট সার্ভিসের ডেপুটি জেনারেল ম্যানেজারের কাছ থেকে নিজের আইডি দেখিয়ে টরোন্টো ফ্লাইটের অনুমতি নিয়েছিলেন। এ বিষয়টি আরও বেশি প্রশ্নের জন্ম দিয়েছে। কারণ ধারণা করা হচ্ছে, এ ধরনের বিষয়ের সঙ্গে সংস্থাটির ঊর্ধ্বতন কর্মকর্তারও জড়িত। 
হিনা সানির গ্রেফতার বিষয়টির আলোকে কানাডা কর্তৃপক্ষ আরও দুই এয়ার হোস্টেসকে জিজ্ঞাসাবাদ করেছে। পরে অবশ্য তাদের নিজ হোটেলে যাওয়ার অনুমতি দেওয়া হয়। 

এ ঘটনার বিষয়ে প্রতিক্রিয়া ব্যক্ত করতে গিয়ে পাকিস্তান এয়ারলাইনসের মুখপাত্র আবদুল্লাহ খান জানিয়েছেন, তারা এ বিষয়ে অবগত। তারা কানাডার সংশ্লিষ্ট কর্তৃপক্ষের সঙ্গে সহযোগিতা করছেন। তিনি আরও জানিয়েছেন, কানাডা কর্তৃপক্ষের সঙ্গে সহযোগিতার মাধ্যমে এ বিষয়ে পরবর্তী আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে।



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭