ক্লাব ইনসাইড

রাবি কর্মকর্তার উপর ভূমি সার্ভেয়ারের হামলা


প্রকাশ: 31/03/2024


Thumbnail

জমি দখল ও উচ্ছেদের জন্য রাতের আঁধারে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) এক কর্মকর্তাকে মারধরের অভিযোগ উঠেছে। এই ঘটনায় নিরাপত্তা চেয়ে নগরীর চন্দ্রিমা থানায় সাধারণ ডায়েরি (জিডি) করেছেন ভুক্তভোগী কর্মকর্তা এনামুল হক।

 

শনিবার (৩০ মার্চ) চন্দ্রিমা থানার সাব ইনস্পেক্টর মোঃ রেজাউল করিম বিষয়টি নিশ্চিত করেছেন।

 

ভুক্তভোগী এনামুল বিশ্ববিদ্যালয়ের শিক্ষা ও গবেষণা ইন্সটিটিউটের সহকারী রেজিস্টার। তিনি নগরীর চন্দ্রিমা থানাধীন মধ্যপাড়া মেহেরচন্ডী এলাকার বাসিন্দা। অন্যদিকে অভিযুক্তরা হলেন, একই এলাকার নুরুল ইসলাম খান লিটন, বাপ্পি ও রিমু। এদের মধ্যে প্রধান অভিযুক্ত নুরুল ইসলাম খান লিটন গোদাগাড়ী ভূমি অফিসে সার্ভেয়ার হিসেবে কর্মরত।  

 

জিডি সূত্রে জানা যায়, গত ২০ মার্চ রাত সাড়ে ১১টায় বিশ্ববিদ্যালয় কর্মকর্তা পরিষদের সভাপতির অফিস থেকে বাসায় ফিরছিলেন ভুক্তভোগী এনামুল হক। এসময় মেহেরচন্ডীর দীঘিরপাড়া মসজিদের সামনে তার পথরোধ করে অভিযুক্তরা অকথ্য ভাষায় গালাগালি ও হুমকি প্রদান করে। এসময় এনামুল হক প্রতিবাদ করলে তাকে এলোপাতাড়ি কিল-ঘুষি মেরে জখম করে তারা।

 

পরে স্থানীয়রা তাকে উদ্ধার করে রাজশাহী মেডিকেলে ভর্তি করে। সেখানে ৩ দিন চিকিৎসা নিয়েছেন তিনি। পরে এই ঘটনায় নিজের ও পরিবারের নিরাপত্তা চেয়ে থানায় সাধারণ ডায়েরি করেছেন ভুক্তভোগী।

 

ভুক্তভোগী কর্মকর্তা এনামুল হক বলেন, ‘২০২০ সাল থেকে আমাদের নানাভাবে হয়রানি করছে লিটন। সে আমার জমি দখল করে আমাদের এখান থেকে উচ্ছেদ করতে চায়। সেই ধারাবাহিকতায় গত ২০ মার্চ রাতে আমার ওপর হামলা করে। আমাকে বিভিন্নভাবে হুমকি-ধমকি দিয়ে আসছে। এ কারণে আমি ও আমার পরিবার নিরাপত্তাহীনতায় থানায় সাধারণ ডায়েরি করেছি।’

 

অভিযোগ ব্যাপারে জানতে চাইলে অভিযুক্ত গোদাগাড়ী ভূমি অফিসের সার্ভেয়ার নুরুল ইসলাম খান লিটন জানান, মারধরের কোন ঘটনা ঘটেনি। এ বিষয়ে আমি সংশ্লিষ্ট নই।

ভুক্তভোগীর মেয়ে বিশ্ববিদ্যালয়ের ইতিহাস বিভাগের শিক্ষার্থী আতিয়া তাবাসসুম জানান, এই ঘটনায় মানসিক ট্রমার মধ্যে দিন কাটাচ্ছেন তারা।




প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭