ওয়ার্ল্ড ইনসাইড

অনলাইনে অর্ডার করা ‘কেক’ খেয়ে শিশুর মৃত্যু


প্রকাশ: 31/03/2024


Thumbnail

ভারতের পাঞ্জাবে নিজের জন্মদিনের কেক খেয়ে মানভি নামের এক শিশুর মৃত্যু হয়েছে। ভারতীয় সংবাদমাধ্যম এনডিটিভি শনিবার (৩০ মার্চ) এক প্রতিবেদনে জানিয়েছে গত সপ্তাহে এ ঘটনা ঘটে।

গত ২৪ মার্চ ছিল ১০ বছরের ছোট্ট শিশু মানভির জন্মদিন। সেদিন, সন্ধ্যা ৭টার দিকে পরিবারের সঙ্গে নিজের জন্মদিনের কেক কাটে শিশুটি। কেকটি অর্ডার করা হয় একটি অনলাইন শপ থেকে।

জন্মদিনের কেক কাটার সময়ের কিছু ছবি ও ভিডিও সামাজিক যোগাযোগমাধ্যমে পোস্ট করে তার পরিবার। যেখানে দেখা যায়, শিশুটি খুব খুশি। হাসিমুখে সকলের শুভেচ্ছা নিয়ে কাটছে কেকটি।

মানভির দাদা হারবান লালের অভিযোগ, ওই কেকে বিষাক্ত কোনো উপদান মেশানো ছিল। কেক খাওয়ার কয়েকঘণ্টা পর বমি করা শুরু করে শিশুটি ও তার বোন। বার বার পানি খেলেও তৃষ্ণায় ছটফট করছিল মানভি। সেসময় মুখ শুষ্ক হয়ে যাওয়ার কথাও জানায় সে।

প্রচণ্ড অস্বস্তিতে এক পর্যায়ে ঘুমিয়ে পড়ে মানভি। এরপর অবস্থা আরও খারাপ হলে তাকে হাসপাতালে নেয়া হয়। সেখানে তাকে অক্সিজেন এবং তার ওপর ইলেক্ট্রোকার্ডিওগ্রাম প্রয়োগ করা হলেও তাকে বাঁচানো যায়নি।
কেক ডেলিভারি দেয়া সেই বেকারির মালিকের বিরুদ্ধে একটি এফআইআর দায়ের করেছে শিশুটির পরিবার। এছাড়া, পরীক্ষার জন্য কেকের একটি নমুনা ল্যাবে পাঠানো হয়েছে।



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭