ওয়ার্ল্ড ইনসাইড

ঈদ উপলক্ষে আমিরাতে ৯ দিনের ছুটি ঘোষণা


প্রকাশ: 01/04/2024


Thumbnail

আসন্ন ঈদুল ফিতরের উপলক্ষে  সরকারি চাকরিজীবীদের জন্য পবিত্র ঈদুল ফিতরের ছুটি ঘোষণা করেছে সংযুক্ত আরব আমিরাত। দেশটিতে আগামী ৮ এপ্রিল সোমবার থেকে ১২ এপ্রিল শুক্রবার পর্যন্ত ঈদের বন্ধ থাকবে। তবে শনি ও রোববার সাপ্তাহিক বন্ধ থাকার কারণে ১৩ ও ১৪ এপ্রিলও ছুটি কাটাতে পারবেন সাধারণ মানুষ। এতে টানা ৯ দিনের ছুটি পাচ্ছেন আমিরাতবাসী।                          

খালিজ টাইমসের প্রতিবেদন অনুযায়ী, পবিত্র ঈদুল ফিতর উপলক্ষে সরকারি চাকরিজীবীদের জন্য টানা সাত দিনের ছুটি ঘোষণা করেছে সংযুক্ত আরব আমিরাতের মন্ত্রিসভা। রোববার (৮ এপ্রিল) থেকে এই ছুটি শুরু হবে। চলবে ১৪ এপ্রিল পর্যন্ত। সোমবার থেকে স্বাভাবিক কার্যক্রম শুরু হবে।

তবে শনি ও রোববার আমিরাতে সাপ্তাহিক সরকারি ছুটি থাকে। তাই সাত দিনের এই ছুটির সঙ্গে এই দিনও যোগ হবে। ফলে সব মিলিয়ে এবারের ঈদে টানা ৯ দিনের ছুটি পাচ্ছেন আমিরাতের সরকারি চাকরিজীবীরা।

সাধারণত হিজরি বর্ষের মাস চাঁদ দেখা সাপেক্ষে নির্ধারিত হয়। তেমনি চাঁদ দেখার ওপর নির্ভর করে রমজান মাস ২৯ বা ৩০ দিনে শেষ হয়। রমজানের পরেই আসে শাওয়াল মাস। এই মাসের প্রথম দিনে পবিত্র ঈদুল ফিতর উদযাপন হয়।

তবে এবার চাঁদ দেখা যাক, বা না যাক আগামী ৮ তারিখ থেকেই আমিরাতে ঈদের ছুটি শুরু হবে। আর এই হিসাব মাথায় রেখেই সব প্রস্তুতি শুরু করেছেন আমিরাতের বাসিন্দারা। 

এদিকে ঈদুল ফিতর উপলক্ষে মধ্যপ্রাচ্যের আরেক দেশ সৌদি আরবে সরকারি ও বেসরকারি খাতের চাকরিজীবীদের চার দিনের সরকারি ছুটি ঘোষণা করা হয়েছে। 



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭